• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • CONGRESS LEADER RAHUL GANDHI TURNED A MARTIAL ART INSTRUCTOR DURING HIS VISIT TO A COLLEGE IN KERALA RC

Rahul Gandhi: এবার মার্শাল আর্ট ফর্ম 'আইকিডো শিক্ষক' রাহুল, পড়ুয়াদের শেখালেন কুস্তির প্যাঁচ!

Rahul Gandhi: এবার মার্শাল আর্ট ফর্ম 'আইকিডো শিক্ষক' রাহুল, পড়ুয়াদের শেখালেন কুস্তির প্যাঁচ!

আইকিডো শিক্ষক হলেন রাহুল গান্ধি।

বরাবরই রাহুল গান্ধি সম্পর্কে এ কথা শোনা যায়, জাপানের মার্শাল আর্টের এই বিশেষ ফর্ম 'আইকিডো'-তে ট্রেনিং প্রাপ্ত তিনি। এদিন সেন্ট থেরেসা কলেজে গিয়ে মেয়েদের অনুরোধের আইকিডোর পাঠ দেন রাহুল।

  • Share this:

    #কেরালা: ভোট প্রচারে নানা ধরনের কৌশল নিয়ে থাকেন রাজনীতিবিদেরা। তবে এবারের তামিলনাড়ু-কেরালা বিধানসভা ভোটের আগে নয়া পন্থা নিয়েছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। সোমবার কেরালার এক মহিলা কলেজে গিয়ে পড়ুয়াদের মার্শাল আর্টের ফর্ম 'আইকিডো' শেখালেন কংগ্রেস নেতা। ওয়ানাড়ের ৫০ বছরের সাংসদকে এদিন একেবারেই অন্য মেজাজে দেখা গিয়েছে।

    বরাবরই রাহুল গান্ধি সম্পর্কে এ কথা শোনা যায়, জাপানের মার্শাল আর্টের এই বিশেষ ফর্ম 'আইকিডো'-তে ট্রেনিং প্রাপ্ত তিনি। এদিন সেন্ট থেরেসা কলেজে গিয়ে মেয়েদের অনুরোধের আইকিডোর পাঠ দেন রাহুল। মার্শাল আর্ট ফর্ম 'আইকিডো'-র বেসিক শেখান তিনি। প্রায় দশ মিনিট ধরে অনুষ্ঠানের স্টেজকে 'ডোজো' করে তুলেছিলেন তিনি। সেখানেই মেয়েদের মার্শাল আর্ট ফর্ম 'আইকিডো'-র প্যাঁচ শেখান তিনি। মেয়েদেরকে নিজেই কুস্তির প্যাঁচ, টেকনিক শেখান রাহুল।

    রাহুল এই পাঠ দেওয়ার আগে বলেন, 'এবার আমি আপনাদের বর্তমানে কংগ্রেসের পরিস্থিতি কেমন তা শেখাব।' একথা বলে এক পড়ুয়াকে অন্য এক পড়ুয়াকে হাঁটু গেড়ে বসে ধাক্কা দিতে বলেন। সেই মেয়েটিকে বলেন, এই চাপকে প্রতিরোধ করতে। তাঁর কথার ইঙ্গিতে ফুটে উঠেছে, বিরোধীদের চাপে এই মুহূর্তে কংগ্রেসের অবস্থা। কংগ্রেসের সোশ্যাল মিডিয়া পেজে শেয়ার করা হয়েছে এই ছবি। রাহুলের কথায়, 'মহিলারা পুরুষদের থেকে অনেক বেশি শক্তিশালী।'

    নারী ক্ষমতায়ন নিয়ে এদিন রাহুল বলেছেন, 'একটা সমস্যা রয়েছে। মহিলারা তাঁদের শক্তি বুঝতে পারেন না। কী ভাবে তাঁদের শক্তি কাজ করে এবং কোথা থেকে এই শক্তি আসে। এবং এটাই আসলে নারীর ক্ষমতায়ন।' এদিন প্রথমে কেরালার কোচিতে গিয়ে বিধানসভা ভোটের জন্য কংগ্রেসের প্রচার করেন রাহুল। এর আগে তামিলনাড়ুতে গিয়ে মৎস্যজীবীদের সঙ্গে জলে নেমে মাছের জাল ফেলতে দেখা গিয়েছে রাহুলকে। মুলাগুমুরুর সেন্ট জোসেফস ম্যাট্রিকুলেশন হাইয়ার সেকেন্ডারি স্কুলে গিয়ে পড়ুয়াদের সঙ্গে নাচও করেছিলেন কংগ্রেস নেতা।

    Published by:Raima Chakraborty
    First published:
    0