Home /News /national /

Sonia Gandhi at Opposition Meet: সনিয়া গান্ধির বাড়িতে বিরোধী শিবিরের বৈঠক, ডাক পেল না তৃণমূল!

Sonia Gandhi at Opposition Meet: সনিয়া গান্ধির বাড়িতে বিরোধী শিবিরের বৈঠক, ডাক পেল না তৃণমূল!

Sonia Gandhi at Opposition Meet

Sonia Gandhi at Opposition Meet

কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধির বাড়িতে ডাকা বৈঠকে ডাকই পেল না তৃণমূল কংগ্রেস। তবে বৈঠকে হাজির ছিল অন্যান্য বিরোধী দল। ( Sonia Gandhi at Opposition Meet)

  • Share this:

#নয়াদিল্লি: সকালে শক্তিশালী বিরোধী ঐক্যের যে ছবি দেখা গেল, সূর্য অস্ত যেতেই তা ম্লান। কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধির বাড়িতে ডাকা বৈঠকে ডাকই পেল না তৃণমূল কংগ্রেস (Sonia Gandhi at Opposition Meet)। তবে বৈঠকে হাজির ছিল অন্যান্য বিরোধী দল। আজ সন্ধ্যায় নয়াদিল্লির ১০ জনপথে সনিয়া গান্ধির বাড়িতে বৈঠক করে কংগ্রেস সহ বিরোধী দলগুলি (Sonia Gandhi at Opposition Meet)। বৈঠকে হাজির ছিলেন এনসিপি সুপ্রিমো শরদ পাওয়ার, ডিএমকের টিআর বালু, শিবসেনার রাজ্যসভার দলনেতা সঞ্জয় রাউত, এনসিপির ফারুক আবদুল্লার মতো বর্ষীয়ান নেতারা (Sonia Gandhi at Opposition Meet)।

কংগ্রেসের এই বৈঠকে তৃণমূলের গড়হাজিরা নিয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি। তবে জোড়াফুল শিবির ডাক পায়নি বলেই সূত্রের খবর। সনিয়া গান্ধির বাড়ি থেকে বৈঠক শেষে শিবসেনা সাংসদ সঞ্জয় রাউত বলেন, "রাজ্যভিত্তিক বিরোধী ঐক্যই আমাদের মূল লক্ষ্য। এটা আমাদের প্রথম বৈঠক। আবার আগামিকাল আমাদের বৈঠক হবে। শরদ পাওয়ার থাকবেন সেই বৈঠকে।" এদিকে, সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশি জানিয়েছেন, সরকার আলোচনার জন্য প্রস্তুত। ক্ষমা চেয়ে দুঃখপ্রকাশ করে সংসদে ফেরা উচিত বিরোধীদের। সে প্রসঙ্গে শিবসেনার সঞ্জয় রাউত বলেন, "কোনও ক্ষমা বা দুঃখ প্রকাশের কোনও প্রশ্নই নেই। আমরা লড়াই করব।"

আরও পড়ুন: ইস্যু ভিত্তিক সমঝোতা ? আবার কংগ্রেস, তৃণমূল একসঙ্গে

প্রসঙ্গত উল্লেখ্য, আজ দুপুরে সংসদ ভবন সংলগ্ন বিজয়চকে পদযাত্রা করে আসে বিরোধীরা। এরপর সাংবাদিক সম্মেলনে রাহুল গান্ধি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে তীব্র বাক্যবাণ ছোঁড়েন। রাহুল বলেন,  "যেখানেই বিরোধীরা সোচ্চার হওয়ার চেষ্টা করেন, তাঁদের ধমকে, ভয় দেখিয়ে, সাসপেন্ড করে নিজেদের কাজ হাসিল করে নেয় সরকার।"  তৃণমূল সাংসদ দোলা সেন বলেন, "যতবার খুশি আমাদের সাসপেন্ড করা হোক না কেন, সংসদের ভিতরে বা বাইরে যখনই সুযোগ পাব কৃষকদের তরফে, শ্রমিকদের তরফে, দেশের মানুষের তরফে দেশকে বিক্রি করার প্রতিবাদে, সংবিধান, আইনকে বাঁচাতে, বিরোধী ঐক্যরক্ষা করতে আমরা সোচ্চার হবই।"

আরও পড়ুন: 'গোয়ার আসল বিকল্প' কারা? তৃণমূল-MGP জোটের পর বার্তা মমতার, ফের কংগ্রেসকে খোঁচা....

ডিএমকে , শিবসেনা, সমাজবাদী পার্টি থেকে শুরু করে সিপিআইএম সাংসদ এামারান করিমও বক্তব্য রাখেন।  যেভাবে ঐক্যবদ্ধভাবে বিজয়চকে সাংবাদিক সম্মেলন করা হয়েছে তাতে উৎফুল্ল বিরোধী শিবির। এদিনের কর্মসূচী সফল দাবি করে বিরোধীদের দাবি, সরকারকে তাঁদের আন্দোলনের সামনে ঝুঁকতেই হবে।

Published by:Raima Chakraborty
First published:

Tags: Congress, Mamata Banerjee, Sonia Gandhi, TMC

পরবর্তী খবর