হোম /খবর /দেশ /
বেঙ্গালুরুতে আজব-কাণ্ড, বই নয়, স্কুল ব্যাগের ভিতরে কী?

বেঙ্গালুরুতে আজব-কাণ্ড, বই নয়, স্কুল ব্যাগে যা মিলল, তা দেখে আঁতকে উঠলেন শিক্ষিকারা

সপ্তম-অষ্টম থেকে নবম-দশমের ছাত্রছাত্রীদের ব্যাগ পরীক্ষা করতে গিয়ে যে সমস্ত জিনিসপত্র বেরিয়ে এসেছে, তা দেখে চক্ষু চড়কগাছ শিক্ষক-শিক্ষিকাদের। শিউরে উঠেছেন বাবা-মায়েরাও। কী দেখে এমন আঁতকে উঠেছেন তাঁরা? এমন কী ছিল বাচ্চাদের স্কুল ব্যাগে

আরও পড়ুন...
  • Share this:

#বেঙ্গালুরু: কেউ পড়ে অষ্টম শ্রেণিতে, কেউ নবম, কেউ বা দশম। প্রত্যেকেই সকাল সকাল নিয়ম মেনে স্কুলে যায়। প্রতিটা ক্লাস করে। তারপরে, স্কুল শেষে ফিরে আসে বাড়ি। কিন্তু, এর মাঝে স্কুলের মধ্যে কোথায় কী ঘটে, তার খোঁজ কি সবসময় রাখতে পারেন শিক্ষক শিক্ষিকারা?

সম্প্রতি, সপ্তম-অষ্টম থেকে নবম-দশমের ছাত্রছাত্রীদের ব্যাগ পরীক্ষা করতে গিয়ে যে সমস্ত জিনিসপত্র বেরিয়ে এসেছে, তা দেখে চক্ষু চড়কগাছ শিক্ষক-শিক্ষিকাদের। শিউরে উঠেছেন বাবা-মায়েরাও। কী দেখে এমন আঁতকে উঠেছেন তাঁরা? এমন কী ছিল বাচ্চাদের স্কুল ব্যাগে?

আরও পড়ুন: বড় খবর! রাজ্যে বাড়ল দুয়ারে সরকার কর্মসূচির সময়সীমা! জানুন বিশদে

বই-খাতা, পেন-পেন্সিল, জলের বোতল এবং টিফিন বক্স। মোটের উপরে যে কোনও স্কুল পড়ুয়ার ব্যাগে এই সমস্ত জিনিসপত্রই থাকে। কিন্তু স্কুল ব্যাগ থেকেই যদি বের হয় কন্ডোম, কিংবা জন্ম নিরোধক ওষুধ? কী বলবেন?

সম্প্রতি অ্যাসোসিয়েটেড ম্যানেজমেন্টস অফ প্রাইমারি অ্যান্ড সেকেন্ডারি স্কুলস-এর তরফে কর্নাটকের স্কুলগুলিতে পড়ুয়াদের ব্যাগ পরীক্ষা শুরু হয়।

আরও পড়ুন: ত্বক আচমকা বুড়িয়ে যাচ্ছে? অ্যান্টি-এজিং ক্রিম লাগানোর 'সঠিক' বয়স জানেন? ভুল বয়সে লাগালে কিন্তু হিতে বিপরীত!

স্কুলের শিক্ষক-শিক্ষিকারাই অভিযোগ তুলেছিলেন যে, ছাত্রছাত্রীরা আজকাল ব্যাগে ভরে স্মার্টফোনও স্কুলে নিয়ে চলে আসছে। কিন্তু, ককেঁচো খুঁড়তে গিয়েই বেরিয়ে পড়েছে কেউটে।

ছাত্রছাত্রীদের স্কুল ব্যাগে তল্লাশি চালাতে গিয়ে কারও ব্যাগে মিলেছে কন্ডোম, কেউ রেখেছে কনট্রাসেপটিক পিল। এছাড়া, সিগারেট, দেশলাই তো আছেই।

স্কুলব্যাগে এই ধরনের জিনিসপত্র পাওয়াক পরেই অবশ্য সেই সমস্ত ছাত্রছাত্রীর বাবা-মাকে খবর দিয়েছেন স্কুলগুলি। প্রত্যেক পড়ুয়াকেই ১০ দিনের ছুটিতে পাঠানো হয়েছে।

Published by:Satabdi Adhikary
First published:

Tags: Bengaluru, School