Home /News /national /
ভোটের দিনেই মহাগঠবন্ধনে ভোট দেওয়ার ডাক! নির্বাচনী বিধি ভাঙলেন রাহুল গান্ধি, কমিশনে বিজেপি

ভোটের দিনেই মহাগঠবন্ধনে ভোট দেওয়ার ডাক! নির্বাচনী বিধি ভাঙলেন রাহুল গান্ধি, কমিশনে বিজেপি

রাহুল গান্ধি। ফাইল চিত্র

রাহুল গান্ধি। ফাইল চিত্র

রাহুল শুধু ভোট দিতে বলেননি। পাশাপাশি বলেছেন, দিন মহাগোঠবন্ধনের পক্ষে, যা সম্পূর্ণ নিয়মবিরুদ্ধ।

  • Share this:

    #পটনা: নির্বাচনী বিধি ভেঙে ভোটের দিনেই ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করেছেন রাহুল গান্ধি। এই অভিযোগ নিয়ে রাহুল গান্ধির বিরুদ্ধে নির্বাচন কমিশনে গেল বিজেপি।

    আজ ২৮ অক্টোবর প্রথম দফার ভোট অনুষ্ঠিত হচ্ছে বিহারে। দিনের শুরুতেই দেখা যায়, বিহারের কৃষিমন্ত্রী প্রেম কুমার মাস্কে বিজেপির লোগো নিয়ে বুথে প্রবেশ করে বিতর্কের মধ্যে পড়েন। বিরোধিরা এন়ডিএ-কে বিঁধতে ছাড়েনি এই কারণে। কিন্তু বেলা বাড়তেই আঙুল কংগ্রেস নেতা রাহুলের দিকেই, নেপথ্যে রাহুলের ট্যুইটার। নির্বাচনী বিধি অনুযায়ী ভোটের ৪৮ ঘণ্টা আগে থেকেই একটি এলাকার ভোটদাতাদের আর প্রভাবিত করা যায় না, বন্ধ রাখতে হয় প্রচার। এদিন সকালে ভোট শুরু হতে মোদিও ভোটারদের গণতন্ত্রের উৎসবে শামিল হতে বলেন। কিন্তু রাহুল শুধু ভোট দিতে বলেননি। পাশাপাশি বলেছেন, দিন মহাগোঠবন্ধনের পক্ষে, যা সম্পূর্ণ নিয়মবিরুদ্ধ। তাঁর ট্যুইটে হ্যাশট্যাগ হিসেবে ব্যবহৃত হয়-'আজ বদলেগা বিহার'।

    এর পরেই খড়্গহস্ত হয় বিজেপি। কমিশনের কাছে তাারা আইনি ব্যবস্থার জন্য আবেদন জানিয়েছেন তাঁরা। উল্লেখ্য রাহুলের ওই ট্যুইট ডিলিটিও করা হয়নি। রাজনৈতিক বিশ্লেষকদের একাংশের মত, রাহুল এই মন্তব্য জেনেবুঝেই করেছেন নেগেটিভ পাবলিসিটি পেতে।

    এদিন চম্পারণে একটি সভাও করেন রাহুল। সেখানে খোলাখুলি কর্মসংস্থানকে হাতিয়ার করে কেন্দ্র ও রাজ্যের বিরুদ্ধে সরব হন তিনি। বলেন, প্রধানমন্ত্রী এবং মুখ্যমন্ত্রীর দৌর্বল্যের কারণেই বিহারে কাজ নেই।

    বিহারে বিধানসভা ভোটে ২৪৩টির মধ্যে ৭১টি কেন্দ্রে আজ লড়ছে শাসক বিরোধী সব পক্ষ। নিউ নর্মালে এই প্রথম এতবড় ভোটপরীক্ষা। গোটা বিষয়টা সামাল দেওয়া নির্বাচন কমিশনের কাছেও পরীক্ষা।

    Published by:Arka Deb
    First published:

    Tags: Bihar Election 2020

    পরবর্তী খবর