হোম /খবর /দেশ /
এ বছর মাইনে বাড়বে সবচেয়ে কম: রিপোর্ট

এ বছর মাইনে বাড়বে সবচেয়ে কম: রিপোর্ট

ভারতীয় অর্থনীতি রয়েছে ঝিমিয়ে ৷

  • Last Updated :
  • Share this:

#নয়াদিল্লি: হ্যাঁ, শিরোনামটা সঠিকই পড়েছেন ৷ গোটা বছর চাকরি করে যখন ইনক্রিমেন্টের সময়, তখনই আপনার হাতে পড়ে থাকবে পেনসিল ! কারণ, এক রিপোর্ট বলছে এ বছর আপনার মাইনে বাড়বে সবচেয়ে কম ! ভাবছেন এ আবার কেমন রিপোর্ট?

ব্যাপারটা একটু বিশদে বলা যাক, Aon's annual salary hike survey অনুযায়ী, ভারতীয় অর্থনীতিতে চরম মুদ্রাস্ফীতি ও দক্ষ কর্মীদের বাড়তে থাকা চাহিদার কারণেই বেতনের বেশি লক্ষ্মীলাভ সম্ভব নয়৷

ভারতীয় অর্থনীতি রয়েছে ঝিমিয়ে ৷ আর সেই ঝিমিয়ে থাকা অর্থনীতির কারণেই আপনার পকেটেও পড়বে টান ৷ অন্তত Leading HR consultancy Aon's annual salary hike survey নামক সংস্থা সম্প্রতি এক সমীক্ষা চালিয়েছে, সেই সমীক্ষা অনুযায়ীই এ বছর আপনার মাইনে বাড়বে সবচেয়ে কম ৷ তার ওপর জিডিপি বৃদ্ধির হারে তেমন কোনও গতি দেখতে পাচ্ছেন না বিশেষজ্ঞরা । আগামী অর্থবর্ষেও অর্থনীতি ঘুরে দাঁড়াবে তার কোনও ভরসা নেই। এই কারণে সংস্থাগুলি খুব বেশি মাইনে বাড়াতে চাইছে বা পারছে না।

সংস্থার রিপোর্ট অনুযায়ী, ২০২০ সালে সংস্থাগুলি গড়ে ৯.১ শতাংশ মাইনে বাড়াবে। ২০১৯ সালে গড়ে ৯.৩ শতাংশ মাইনে বে়ড়েছিল, তার আগের বছরে মাইনে বেড়েছিল সাড়ে নয় শতাংশ।

তবে কিছুটা স্বস্তির খবর কিংবা অহংকার করার মতো খবর রিপোর্টে বলা হয়েছে এশিয়া প্যাসিফিকের মধ্যে মাইনে বাড়ার ক্ষেত্রে এখনও সবচেয়ে আগে রয়েছে আমাদের দেশই ৷

Published by:Akash Misra
First published:

Tags: % percent, 2020, India, Indian Money, Salary Hike