corona virus btn
corona virus btn
Loading

মৃত্যু কেড়ে নিয়েছে স্বামীকে, মেয়েকেও সেনার পোশাকে দেখতে চান কর্নেল শর্মার স্ত্রী

মৃত্যু কেড়ে নিয়েছে স্বামীকে, মেয়েকেও সেনার পোশাকে দেখতে চান কর্নেল শর্মার স্ত্রী
চোখের জলে বিদায়: শেষকৃত্য সম্পন্ন হল কর্নেল আশুতোষ শর্মার।

মঙ্গলবার কর্নেল আশুতোষ শর্মার শেষৃকৃত্য সম্পন্ন হয়। মঙ্গলবার সকালে জয়পুরে তাঁকে শেষ শ্রদ্ধা জানায় তাঁর পরিবারবর্গ। স্বামীকে শেষবার দেখতে এসেছিলেন আশুতোষ শর্মার স্ত্রী পল্লবী শর্মা।

  • Share this:

#জয়পুর: কাশ্মীরের হন্দওয়ারায় এনকাউন্টের মৃত কর্নেল আশুতোষ শর্মার শেষকৃত্য সম্পন্ন হল মঙ্গলবার। তাঁর স্ত্রী পল্লবী শর্মা এই প্রবল দুঃসময়েও ইস্পাতকঠিন স্নায়ুর পরিচয় দিলেন। সংবাদমাধ্যকে জানালেন, সুযোগ থাকলে তিনিও ভারতীয় সেনায় যোগ দিতেন। পল্লবীদেবীর এই অসীম মানসিক শক্তিকে কুর্নিশ জানাচ্ছে গোটা দেশ।

এ দিন সংবাদমাধ্যমকে তিনি বলেন, তাঁর বয়েস যদি সঙ্গ দিত আর তিনি যদি প্রতিরক্ষামন্ত্রকের ছাড় পেতেন তবে অবশ্যই মিলিটারির পোশাক গায়ে তুলতেন তিনি। পল্লবীদেবীর কথায়, "আমি মিলিটারিতে যোগদান করতে চাইতাম। কিন্তু আমার বয়স সেই কাজে অন্তরায়। যদি মন্ত্রকের ছাড়পত্র পাওয়া যেত, বয়সটাকেও বিবেচনা করা হত, আমি দ্বিতীয়বার ভাবতাম না।

পল্লবী অবশ্য চান তাঁর অধরা স্বপ্ন পূরণ করুক মেয়েই। তাঁর কথায়, "গত দু'দিন আমাদের মেয়ে তামান্না যা দেখেছে, আমি জানি ও হয়ত মিলিটারিতেই যোগদান করতে চাইবে। যদিও আমি কিছুই চাপিয়ে দিতে চাই না। ও একজন সুনাগরিক হয়ে উঠুক, সেটাই আমার একমাত্র আকাঙ্ক্ষা।"

মঙ্গলবার কর্নেল আশুতোষ শর্মার শেষৃকৃত্য সম্পন্ন হয়। মঙ্গলবার সকালে জয়পুরে তাঁকে শেষ শ্রদ্ধা জানায় তাঁর পরিবারবর্গ। স্বামীকে শেষবার দেখতে এসেছিলেন আশুতোষ শর্মার স্ত্রী পল্লবী শর্মা। সঙ্গে এসেছিলেন কর্নেল শর্মা ও পল্লবী দেবীর ১২ বছরের মেয়ে তামান্না। কর্নেলের বৃদ্ধা মা-ও চোখের জলে বিদায় জানালেন আদরের সন্তানকে।

২১ নম্বর রাষ্ট্রীয় রাইফেলের কমান্ডিং অফিরাস ছিলেন কর্নেল শর্মা। অতীতে বীরত্ব প্রদর্শনের জন্যে দু'বার মেডেল পেয়ে তিনি। সামলেছেন বহু গুরুত্বপূর্ণ অপারেশন। হন্দওয়ারায় লস্কর-ই- তইবা জঙ্গিদের বিরুদ্ধে পুলিশ ও সশস্ত্র বাহিনীর দীর্ঘ অপারেশন চলার সময় আততায়ীরা আশুতোষ শর্মা-সহ পাঁচজনকে হত্যা করে। সেনা সূত্রে জানা যায়,পাঁচ বছর পরে অপারেশনে কোনও কমান্ডিং অফিসারের মৃত্যুর ঘটনা ঘটল। তাঁর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তিনি টুইটারে লেখেন, "এই আত্মত্যাগ আমরা ভুলব না।" শোকের ছায়া নেমে আসে দেশ জুড়েই।

First published: May 6, 2020, 8:32 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर