Home /News /national /
Maharashtra Crisis: বুধবার বেলা একটায় উদ্ধব মন্ত্রিসভা জরুরি বৈঠকে, শিন্ডে বলছেন, ফিরব না শিবসেনায়

Maharashtra Crisis: বুধবার বেলা একটায় উদ্ধব মন্ত্রিসভা জরুরি বৈঠকে, শিন্ডে বলছেন, ফিরব না শিবসেনায়

ফাইল ছবি

ফাইল ছবি

Maharashtra Crisis: কংগ্রেসের পক্ষ থেকে অবশ্য দাবি করা হয়েছে, তাঁদের যে বিধায়ক সংখ্যা ছিল, তা অটুট আছে।

  • Share this:

    #মুম্বই: মহারাষ্ট্রের সরকার নিয়ে জটিলতা যেন কমছেই না। পরিস্থিতি সামলাতে বুধবার একটি বিশেষ বৈঠকে মিলিত হতে চলেছে মহারাষ্ট্রের সরকার। বুধবার বেলা ১টার সময় মহারাষ্ট্রের মন্ত্রিসভার জরুরি বৈঠক ডেকেছেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। সেখানে পরবর্তী রণকৌশল নিয়ে আলোচনা হতে পারে বলে শোনা যাচ্ছে। ও দিকে বিক্ষুব্ধ বিধায়ক একনাথ শিন্ডে দাবি করেছেন, তিনি আর শিবসেনায় কোনও ভাবেই ফিরবেন না। হিন্দুত্বর পথ থেকে শিবসেনা সরে গিয়েছে তাই দলে ফেরার প্রশ্ন নেই বলেই জানিয়েছেন শিন্ডে।

    আরও পড়ুন- রাষ্ট্রপতি পদে বিরোধী প্রার্থী হতে রাজি, সম্মতি জানালেন যশবন্ত! ধন্যবাদ মমতাকে

    কংগ্রেসের পক্ষ থেকে অবশ্য দাবি করা হয়েছে, তাঁদের যে বিধায়ক সংখ্যা ছিল, তা অটুট আছে। কংগ্রেসের নেতা ও মহারাষ্ট্রের মন্ত্রিসভার সদস্য নীতিন রাউত বলেছেন, বিজেপির নীতিই হচ্ছে, বিরোধী শাসিত রাজ্যগুলির সরকার যে ভাবে হোক ফেলে দেওয়া। ইডি, সিবিআই, এমন অনেক অস্ত্র ব্যবহার করে এই স্বার্থসিদ্ধির চেষ্টা করছে বিজেপি। ওঁরা মহারাষ্ট্রের সরকার ফেলে দেওযার পরিকল্পনা করেছে, কিন্তু সাফল্য পাবে বলে মনে হচ্ছে না। শিন্ডেকে নিয়ে শিবসেনার নেতা সঞ্জয় রাউত বলেছেন, শিবসেনার দুই প্রতিনিধি সুরাটে গিয়েছেন, একনাথ শিন্ডের সঙ্গে আলোচনা চলছে। সকলেই জানে আমরা কেন বিজেপির সঙ্গ ত্যাগ করেছিলাম, শিন্ডেও তা দেখেছিলেন।

    আরও পড়ুন - অগ্নিপথ প্রকল্প ফিরিয়ে নেওয়ার প্রশ্নই নেই, আন্দোলনকারীদের আস্থা রাখার বার্তা অজিত দোভালের

    শেষ খবর পাওয়া পর্যন্ত শিবসেনার তরফ থেকে বলা হয়েছে, সুরাটে যে শিবসেনার বিধায়করা রয়েছেন, তাঁদের আজ রাতেই, রাত ১১টা নাগাদ গুয়াহাটিতে নিয়ে যাওয়া হবে বলে মনে করা হচ্ছে। এ ছাড়া, যে ১৬ বিধায়ক উদ্ধব ঠাকরের সঙ্গে রয়েচেন, তাঁদের মুম্বইয়ের লোয়ার পারেল এলাকার একটি হোটেলে নিয়ে যাওয়া হতে পারে। যদিও কংগ্রেসের নেতা অশোক চৌহানের মন্তব্যে কিছুটা উদাসীনতার লক্ষণ দেখছেন অনেকে। তিনি বলেছেন, যা হচ্ছে, তা শিবসেনার নিজস্ব দলীয় বিষয়। এটি মহাবিকাশ আগাড়ির সরকারের বিরুদ্ধে এক প্রকার ষড়যন্ত্র।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Maharashtra

    পরবর্তী খবর