হোম /খবর /দেশ /
শীতকালীন অধিবেশনে স্ট্র্যাটেজি কী হবে তৃণমূলের? আজ বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

সংসদে শীতকালীন অধিবেশনে স্ট্র্যাটেজি কী হবে তৃণমূলের? আজ বৈঠকে মমতা বন্দ্যোপাধ্যায়

বৈঠকে উল্লেখযোগ্য ভাবে আলোচিত হতে চলেছে, শীতকালীন অধিবেশনে তৃণমূল সাংসদদের ভূমিকা কী হবে

বৈঠকে উল্লেখযোগ্য ভাবে আলোচিত হতে চলেছে, শীতকালীন অধিবেশনে তৃণমূল সাংসদদের ভূমিকা কী হবে

TMC Meeting: সৌগত রায়ের বাসভবনে সব সাংসদদের নিয়ে বৈঠক করবেন মমতা বন্দোপাধ্যায়। 

  • Share this:

কলকাতা : আজ, বুধবার বিকেল ৩'টের সময় সাংসদ সৌগত রায়ের বাড়িতে  বৈঠক হতে চলেছে। বৈঠকে উল্লেখযোগ্য ভাবে আলোচিত হতে চলেছে, শীতকালীন অধিবেশনে তৃণমূল সাংসদদের ভূমিকা কী হবে? এ ছাড়া কোন কোন ইস্যুতে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলির সঙ্গে ফ্লোর কো-অর্ডিনেশন করা হবে কি না। প্রসঙ্গত তৃণমূল কংগ্রেস সরব হতে চলেছে, কেন্দ্রীয় প্রকল্পের অর্থ বরাদ্দ করা হচ্ছে না বলে।

কেন্দ্রের কাছে তাঁদের দাবি, ১০০ দিনের কাজ, গ্রামীণ সড়ক যোজনা, বাংলার আবাস যোজন-সহ একাধিক ক্ষেত্রে তারা পর্যাপ্ত অর্থ পাচ্ছেন না। এই অর্থের বিষয়ে তাঁরা সরব হতে চলেছেন। এছাড়া মেঘালয় ইস্যুতেও সরব হতে পারে তৃণমূল কংগ্রেস। আগামী বছরের শুরুতেই মেঘালয় রাজ্যে নির্বাচন। প্রতিদ্বন্দ্বিতা করবে তৃণমূল। কিছুদিন আগেই অসম-মেঘালয় সীমান্তে মৃত্যু হয়েছে মেঘালয়ের বাসিন্দাদের। সেই ইস্যুতেও সরব ছিল বাংলার শাসক দল। এছাড়া শিক্ষক নিয়োগ দুর্নীতি-সহ একাধিক বিষয়ে সরব হতে পারে বিজেপি শিবিরও। তার মোকাবিলায়, দলের অবস্থান কী হবে সেটাও জানাতে পারে তৃণমূল কংগ্রেস।

আরও পড়ুন : দেখে যান গঙ্গাসাগর মেলা, পুষ্করের ব্রহ্মা মন্দিরের পুজারীদের আমন্ত্রণ মমতার

উল্লেখ্য, সম্প্রতি মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করতে নবান্নে গিয়েছিলেন দলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়। প্রায় মিনিট চল্লিশ সেখানে ছিলেন তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক। সূত্র মারফত জানা গিয়েছিল, ওই দিনও সংসদের অধিবেশনে তৃণমূলের রণনীতি নিয়ে আলোচনা হয়েছে দুইজনের। এ বার ফের একদফা বৈঠক হতে চলেছে রাজধানীতে। আর এই বৈঠকে উপস্থিত থাকবেন তৃণমূলের সব সাংসদ। আসন্ন শীতকালীন অধিবেশনে তৃণমূল সাংসদরা কোন কোন বিষয়ে সরব হবেন, সেই সব বিষয়ে আলোচনা করার জন্যই এই বৈঠক বলে জানা গিয়েছে।

আরও পড়ুন :  বিজেপির কার্যালয়ের দিকে চুমু ছুড়ে দিলেন রাহুল, কেন, কী এমন ঘটল?

শীতকালীন অধিবেশনের আগে সংসদে দলের অবস্থান নির্ধারণে সাংসদদের নিয়ে স্ট্র্যাটেজি বৈঠকে বসতে চলেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সংসদের অধিবেশনে বিজেপি বিরোধী আওয়াজ কীভাবে তৃণমূল কংগ্রেস তুলে ধরবে সেটার রূপরেখা তৈরি হবে ওই বৈঠকে। বাংলায় বিজেপিকে পর্যুদস্ত করার পর তৃণমূল কংগ্রেসের লক্ষ্য এখন ২০২৪ সালের লোকসভা নির্বাচন।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: BJP, Parliament, TMC