CAA Protest: জামা মসজিদের চত্বর থেকে আটক ভীমসেনার প্রধান চন্দ্রশেখর আজাদ

CAA Protest: জামা মসজিদের চত্বর থেকে আটক ভীমসেনার প্রধান চন্দ্রশেখর আজাদ
জামা মসজিদ চত্বর থেকে আটক করা হয় ভীমসেনা প্রধান-কে।

দিল্লি পুলিশের চোখে ধুলো দিয়ে জামা মসজিদের সামনের জমায়েতে যোগ দেন ভীম সেনার প্রধান চন্দ্রশেখর আজাদ, পরে তাঁকে আটক করে পুলিশ।

  • Share this:

#নয়াদিল্লি: নাগরিকত্ব আইনের প্রতিবাদে উত্তাল রাজধানী। দিনভর বিক্ষোভ চলে দিল্লির বিভিন্ন জায়গায়। বিক্ষোভকারীদের ভিড় থেকে আটক করা হল ভীমসেনার প্রধান চন্দ্রশেখর আজাদকে। শনিবার ভোর সাড়ে ৩টে নাগাদ দিল্লির জামা মসজিদ এলাকা থেকে তাঁকে আটক করা হয়।

একদিকে নাগরিকত্ব আইনের প্রতিবাদ। অন্যদিকে শুক্রবারের প্রার্থনা। এই দুইকে মাথায় রেখে সকাল থেকেই আঁটোসাঁটো ছিল পুরোন দিল্লির নিরাপত্তা। সতর্কতা হিসেবে মোতায়েন করা হয়েছিল অতিরিক্ত পুলিশ। কথা ছিল এক অরাজনৈতিক সংগঠনের মিছিল জামা মসজিদ থেকে যাবে যন্তরমন্তর পর্যন্ত। কিন্তু দুপুর গড়াতেই বদলে যায় ছবি। দিল্লি পুলিশের চোখে ধুলো দিয়ে জামা মসজিদের সামনের জমায়েতে যোগ দেন ভীম সেনার প্রধান চন্দ্রশেখর আজাদ। প্রথমে তাঁকে আটকের চেষ্টা করে দিল্লি পুলিশ। কিন্তু সমর্থকদের বাধায় পুলিশকে পিছু হঠতে হয়।

খানিক পরেই ওই জমায়েত থেকে পালিয়ে যান আজাদ। দিল্লি গেটের কাছে মিছিল আটকায় পুলিশ। সকালে মিছিল থেকে উধাও হলেও বিকেলে আবার জমায়েতে ফিরে আসেন চন্দ্রশেখর।

বেলা গড়াতেই উত্তেজনা তৈরি হয় জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের সাত নম্বর গেট লাগোয়া সীলমপুরে। পাঁচ হাজারের বেশি বিক্ষোভকারী জড়ো হয়।

দুপুরের দিকে বিক্ষোভের আঁচ দিল্লির জাফরাবাদেও। অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এই অবস্থায় পুলিশকে গোলাপ দিলেন বিক্ষোভকারীরা। ব্যারিকেড দিয়ে তাঁদের পথ আটকায় পুলিশ।

First published: 09:04:01 AM Dec 21, 2019
পুরো খবর পড়ুন
अगली ख़बर