• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • Chhattisgarh: ‘এক পেগ মদ খেয়ে ঘুমোতে যেতে দিন পুরুষদের’, মন্ত্রীর আজব পরামর্শ তুমুল Viral! দেশজুড়ে বিতর্কের ঝড়...

Chhattisgarh: ‘এক পেগ মদ খেয়ে ঘুমোতে যেতে দিন পুরুষদের’, মন্ত্রীর আজব পরামর্শ তুমুল Viral! দেশজুড়ে বিতর্কের ঝড়...

মন্ত্রীর মন্তব্যে তুমুল বিতর্ক

মন্ত্রীর মন্তব্যে তুমুল বিতর্ক

Chhattisgarh: নারী ও শিশুকল্যাণমন্ত্রী অনিলা ভেদিয়ার এমন মন্তব্য ঘিরে সমালোচনার ঝড় গোটা রাজ্য তথা দেশে।

  • Share this:

    #বালোদ: মহিলাদের উদ্দেশে এমনই পরামর্শ দিতে দেখা গেল ছত্তিশগড়ের (Chattisgarh) এক মন্ত্রীকে। তাঁদের বলা হল, বাড়ির পুরুষ সদস্যদের এক পেগ মদ খেয়ে ঘুমোতে পাঠাতে। আর রাজ্যের নারী ও শিশুকল্যাণমন্ত্রী অনিলা ভেদিয়ার এমন মন্তব্য ঘিরে স্বাভাবিক ভাবেই বিতর্ক তৈরি হয়েছে গোটা রাজ্য(Chhattisgarh) তথা দেশে।

    রাজনৈতিক মহলের মতে, মুখ্যমন্ত্রী ভুপেশ বাঘেলের মন্ত্রিসভারই এক গুরুত্বপূর্ণ সদস্য হয়ে এমন মন্তব্য করে দলের ভাবমূর্তিকে বিপন্ন করলেন এই মন্ত্রী। একদিকে যখন ছত্তিশগড়ের(Chhattisgarh) কংগ্রেস সরকার নির্বাচনী  প্রতিশ্রুতি পূরণের চেষ্টা করছে, রাজ্যে পানীয়র আসক্তি কমানোর এমনকি বন্ধ করার ডাক দিয়েছে, ঠিক সেই সময় মন্ত্রীর এমন মন্তব্য অস্বস্তিতে ফেলেছে শাসক দলকে। এমনটাই মনে করছেন বিশেষজ্ঞ মহল। অবশ্য বিতর্কের মুখে পড়ার পরে তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে বলে দাবি তুলেছেন অনিলা ভেদিয়া।

    আরও পড়ুন : যৌন ও মানসিক নির্যাতনের অভিযোগ! রাজ-শিল্পার নামে FIR শার্লিন চোপড়ার...

    দু’বারের বিধায়ক অনিলা ভেদিয়া নিজের বিধানসভা কেন্দ্রের (Chhattisgarh) এলাকা পর্যবেক্ষণে গিয়েছিলেন গত বুধবার। সেই সময় বালোদ জেলার সিঞ্চোলা গ্রামের মহিলারা অনিলা ভেডিয়ার কাছে অভিযোগ জানিয়েছিলেন, গ্রামে মদ্যপ পুরুষদের আসক্তি দিন দিন বাড়ছে। বিশেষ করে সরকার গ্রামবাসীকে নিজেদের তৈরি মদ পান করার অনুমতি দেওয়ার পর থেকেই সমস্যা বেড়েছে। সেই অভিযোগ প্রসঙ্গেই ওই কথা বলেন অনিলা ভেদিয়া। এরপরেই তাঁর এই মন্তব্য ঘিরে প্রবল বিতর্ক শুরু হয়ে যায় দেশজুড়ে।

    পরে আত্মপক্ষ সমর্থনে মন্ত্রী বলেন, তাঁর মন্তব্যের ভুল ব্যাখ্যা হচ্ছে। অনিলার কথায়, ”আমি সেই সব পুরুষদের কথাই বলছিলাম যাঁরা মদ্যপানে আসক্ত। আমি তাঁদের বলতে চাইছিলাম যেন তাঁরা কম মদ খান। মহিলাদের এমনিতেই বাড়ির কাজে ও শিশুদের সামলাতে যথেষ্ট মানসিক চাপ সামলাতে হয়। আমি তাই বোঝাতে চাইছিলাম মদের আসক্তি খুবই খারাপ এবং এর থেকে সরে আসা উচিত।” অনিলা জানান, তিনি একথা বলেছেন পুরুষদের মদ্যপানের আসক্তি প্রসঙ্গে। আর সেক্ষেত্রে তাঁর পরামর্শ, পুরুষরা অল্প মদ খেয়ে যেন শুয়ে পড়েন। তাঁর মতে, এতে গার্হস্থ্য হিংসায় লাগাম পরানো সম্ভব হবে।

    আরও পড়ুন : তিনিই পূর্ণ সময়ের সভাপতি, ওয়ার্কিং কমিটির বৈঠকে বিক্ষুব্ধদের বার্তা সনিয়ার

    কিন্তু অনিলা যতই সাফাই দিন, তাঁর এহেন মন্তব্যের বিরোধিতা করেছে বিজেপি। গেরুয়া শিবিরের পালটা বক্তব্য, একদিকে কংগ্রেস রাজ্যে মদ নিষিদ্ধ করার কথা বলছে। অথচ তাদের মন্ত্রীরাই লোকজনকে মদ খাওয়ার পরামর্শ দিচ্ছেন! বিজেপির দাবি, এই ধরনের মন্তব্য মানুষকে ভুল বার্তা দেবে এবং এর ফলে মদের প্রতি আসক্তি আরও বাড়বে। সবমিলিয়ে দেশ জুড়ে বিতর্কের ঝড় উঠেছে এই মন্তব্যে।

    Published by:Sanjukta Sarkar
    First published: