Home /News /national /
Chandrashekhar azad in UP Election: যোগীর বিরুদ্ধে সম্মুখ সমরে 'রাবণ', আজাদ'ময় হবে গোরক্ষপুর?

Chandrashekhar azad in UP Election: যোগীর বিরুদ্ধে সম্মুখ সমরে 'রাবণ', আজাদ'ময় হবে গোরক্ষপুর?

জোর টক্কর

জোর টক্কর

Chandrashekhar azad in UP Election: লড়াকু চরিত্রের জন্য রাবণ নামে পরিচিত চন্দ্রশেখর আজাদই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে প্রথম প্রার্থী হলেন।

  • Share this:

    #লখনউ: উত্তরপ্রদেশে মহারণ! যোগী আদিত্যনাথের বিরুদ্ধে সরাসরি ভোটের ময়দানে নামছেন উত্তর প্রদেশের দলিত নেতা তথা ভীম আর্মির প্রধান চন্দ্রশেখর আজাদ (Chandrashekhar azad)। তাঁর দল আজাদ সমাজ পার্টি(Azad Samaj Party)-র ঘোষণা করা হয়েছে, উত্তর প্রদেশের হাইভোল্টেজ বিধানসভা ভোটে গোরক্ষপুর (Gorakhpur) কেন্দ্র থেকে প্রার্থী হবেন দলের কর্তা চন্দ্রশেখর আজাদ রাবণ। আর এখান থেকেই ভোটে লড়ছেন বিজেপি প্রার্থী বর্তমানে মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ (Yogi Adityanath)। এই লড়াইয়ের দিকেই উত্তর প্রদেশের নির্বাচনের অনেকটা আলো থাকবে বলে ধারনা রাজনৈতিক মহলের।

    যোগী আদিত্যনাথের সরকার দলিতদের কথা ভাবে না, এই অভিযোগ তুলে সদ্য সমাজবাদী পার্টিতে যোগ দিয়েছেন বিজেপি ছেড়ে আসা সাত মন্ত্রী-বিধায়ক। কিন্তু সেই অখিলেশ যাদবের উপরও খাপ্পা হয়েছেন আজাদ! বিজেপিকে রুখতে সমাজবাদী পার্টির সঙ্গে হাত মিলিয়ে লড়তে চেয়েছিলেন ভিম আর্মি প্রধান। অখিলেশের সঙ্গে আসন বণ্টন নিয়ে আলোচনাও হয়েছিল। কিন্তু আসন বণ্টন নিয়ে বনিবনা হয়নি। এরপরই ভেস্তে যায় জোট। চন্দ্রশেখর এও বলেন, 'অখিলেশ দলিতদের প্রতিনিধিত্ব দিতে চান না, শুধু দলিত ভোট চান!'

    আরও পড়ুন: দোকানে এল একটা পার্সেল, খুলতেই রক্তারক্তি আর কান্না! ভিতরে তবে কি...

    সূত্রের খবর, অখিলেশ 'আজাদ সমাজ পার্টি'কে তিনটি আসন ছাড়তে চেয়েছিলেন, কিন্তু চন্দ্রশেখর চেয়েছিলেন ১০টি আসন। সমঝোতা হয়নি। কংগ্রেসের মতো বড় দলের সঙ্গে জোটের রাস্তায় এবার যাননি অখিলেশ। বরং ছোট আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট করে এগোচ্ছেন তিনি। ওমপ্রকাশ রাজভরের 'সুহেলদেব ভারতীয় সমাজ পার্টি' এবং জয়ন্ত চৌধুরির 'রাষ্ট্রীয় লোকদল'-এর সঙ্গে জোট করেছে সপা। এদিকে আজাদ জানিয়েছেন, যে কোনও মূল্যে যোগীর জয় রুখবেনই তিনি।

    আরও পড়ুন: ভোর চারটে, পার্ক সার্কাসে এক সাফাইকর্মী যা দেখলেন, ফের সমাজের মাথা হেঁট!

    তাই অখিলেশের সঙ্গে জোট বেঁধে ভোটে লড়ার কথা ভেবেছিলেন আজাদ। তাঁর দলের সঙ্গে জোট বাঁধলে বসপা-র দলিত ভোটব্যাঙ্ক সমাজবাদী পার্টির দিকে আসবে, এমন সম্ভাবনাও জোরালো হচ্ছিল ক্রমশ। কিন্তু তা হয়নি। কিন্তু আজাদ চমক দিলেন যোগী আদিত্যনাথের বিরুদ্ধে লড়ার ঘোষণা করে। লড়াকু চরিত্রের জন্য রাবণ নামে পরিচিত চন্দ্রশেখর আজাদই মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের বিরুদ্ধে প্রথম প্রার্থী হলেন।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Uttar Pradesh Assembly Elections 2022, Yogi Adityanath

    পরবর্তী খবর