Home /News /national /
গলা কাটা ভাড়া! করোনার রোগীকে গুরুগ্রাম থেকে লুধিয়ানা নিয়ে যেতে ১.২০ লক্ষ টাকা চাইল অ্যাম্বুল্যান্স

গলা কাটা ভাড়া! করোনার রোগীকে গুরুগ্রাম থেকে লুধিয়ানা নিয়ে যেতে ১.২০ লক্ষ টাকা চাইল অ্যাম্বুল্যান্স

করোনাকালে অ্যাম্বুল্যান্সের আকাশছোঁয়া ভাড়া অব্যাহত

  • Share this:

    #গুরুগ্রাম: একটা অ্যাম্বুল্যান্সের ভাড়া কত হতে পারে? প্রশ্নটা করলে সবাই বলবেন যে তা ঠিক হয়ে থাকে রাজ্যভেদে। একেক রাজ্যে প্রতি কিলোমিটারে অ্যাম্বুল্যান্সের ভাড়া আলাদা আলাদা হয়ে থাকে! কিন্তু তা বলে ১ লক্ষ ২০ হাজার টাকা? শুনতে অবাক লাগলেও এমনই একটি ঘটনা সামনে এসেছে গুরুগ্রামে। অভিযোগ উঠেছে যে করোনায় আক্রান্ত রোগীকে গুরুগ্রাম থেকে লুধিয়ানা নিয়ে যাওয়ার জন্য অ্যাম্বুলেন্স চালক রোগীর পরিবারের কাছ থেকে ১.২০ লক্ষ টাকা চেয়েছে। পরে রোগীর পরিবাররা এই বিসয়ে অভিযোগ করে। দুর্যোগকালীন সময়ে তার সুযোগ ওঠানোর কারণে রোগীর পরিবারের সদস্যরা খুব আঘাত পেয়েছেন এবং তাঁরা জেলা প্রশাসনের কাছে অভিযোগও করেছেন।

    একই সঙ্গে, পরিবারটি এর জন্যও অত্যন্ত ক্ষুব্ধ যে তাঁরা জেলা প্রশাসনের জারি করা হেল্পলাইন নম্বরে বেশ কয়েকবার ফোন করে ছিলেন কিন্তু কেও ফোন ওঠায় নি। আর তাই এমন পরিস্থিতিতে রোগীকে লুধিয়ানা নিয়ে যেতে তাঁদের সমস্যায় পড়তে হয়েছিল। এই কারনেই রোগীর পরিবারকে অ্যাম্বুলেন্স চালকের মনমানির শিকার হতে হয়।

    এমন ঘটনা এই প্রথম নয়, অ্যাম্বুল্যান্স পরিষেবার নামে এমনই ‘লুট’ চলার খবর আগেও এসেছে। এর আগেও সাইবার সিটিতে অনেক অ্যাম্বুলেন্স চালকের বিরুদ্ধে মনমানির অভিযোগ উঠেছে। এই পুরো ঘোটনা নিয়ে অ্যাম্বুলেন্স সমিতির প্রধান এবং অ্যাম্বুলেন্সের প্রাক্তন প্রধান জানিয়েছেন যে, অ্যাম্বুলেন্সের চালকরা সেবার কাজ করছেন। যদি কেউ এটি করে থাকে তবে তারা তার বিরুদ্ধে মামলা করা হবে। অ্যাসোসিয়েশন অনুযায়ি, অ্যাম্বুলেন্স ড্রাইভারদের মানুষ শ্রদ্ধার সঙ্গে দেখে। একই সঙ্গে জেলা প্রশাসনও এই পুরো বিষয়টি তদন্ত শুরু করেছে

    করোনার দ্বিতীয় পর্যায়ে রীতিমতো বেহাল হয়ে পড়েছে গোটা দেশ। সর্বশেষ খবর অনুযায়ী দেশে গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৪ লক্ষ ১২ হাজারের বেশি আর মৃত্যু হয়েছে প্রায় ৪ হাজার জনের। সঙ্গত কারণেই অ্যাম্বুল্যান্স পরিষেবা চাইলেও মিলছে না। ঠিক তেমনই অমিল হয়েছে অক্সিজেন। বেশ কিছু হাসপাতাল হাত তুলে নিয়েছে এই ব্যাপারে, জানিয়েছে যে তাদের কাছে আর অক্সিজেন নেই!

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Ambulance, Coronavirus, COVID-19, Oxygen

    পরবর্তী খবর