Corona third wave: করোনার তৃতীয় ঢেউ আসবেই! দেশেও আরও ভয়াবহ পরিস্থিতি আসার আগেই সাবধান করছে কেন্দ্র

প্রতিদিন আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড তৈরি করছে। আর এরই মধ্যে আরও ভয়ের কথা শোনাল কেন্দ্র।

প্রতিদিন আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড তৈরি করছে। আর এরই মধ্যে আরও ভয়ের কথা শোনাল কেন্দ্র।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনার দ্বিতীয় ঢেউতেই (Second wave corona) জেরবার অবস্থা গোটা দেশের। প্রতিদিন আক্রান্তের সংখ্যা নতুন রেকর্ড তৈরি করছে। অক্সিজেন (Oxygen crisis) ও হাসপাতাল বেডের ঘাটতিতে হাহাকার দেশ জুড়ে। আর এরই মধ্যে আরও ভয়ের কথা শোনাল কেন্দ্র। বুধবার সাবধান করেই মানুষকে কেন্দ্র জানালো যে করোনার তৃতীয় ঢেউও (third wave corona) আছড়ে পড়বে। আটকানো যাবে না তৃতীয় ঢেউকে।

    সংবাদ সংস্থা এএনআই অনুযায়ী, কেন্দ্রের প্রধান উপদেষ্টা কে বিজয় রাঘবন একটি সাংবাদিক বৈঠকে আজ বলেন, "তৃতীয় ঢেউ অবশ্যম্ভাবী। যে হারে এই ভাইরাস ছড়িয়ে পড়ছে তাতে তৃতীয় ঢেউ আসবেই। তবে ঠিক কবে আসবে তা এখনও স্পষ্ট নয়। আশা করা যাচ্ছে ধীরে ধীরে আসবে। তবে আমাদের তৈরি থাকতে হবে। আমাদের ভ্যাকসিনগুলিকেও আপডেট করতে হবে।"

    রাঘবন আরও জানাচ্ছেন, করোনার নতুন প্রজাতি বা স্ট্রেইন প্রথম স্ট্রেইনের মতোই ছড়িয়ে পড়ে। তবে এই নতুন প্রজাতি অনেক দ্রুত গতিতে ছড়িয়ে পড়ে। তিনি বলছেন, "বর্তমানে যে প্রজাতি রয়েছে তার জন্য এই ভ্যাকসিন কার্যকরী। নতুন প্রজাতি সারা বিশ্ব ও ভারতে তৈরি হবে।" আর সেই জন্যই ভ্যাকসিন আপডেট করার কথাও তিনি বলেছেন।

    ভারতে এই মুহূর্তে করোনা পরিস্থিতির বেলাগাম অবস্থা। যার ফলে প্রতিদিন নতুন আক্রান্তের রেকর্ড তৈরি হচ্ছে। প্রথম ঢেউয়ের থেকে দ্বিতীয় ঢেউতে অনেক দ্রুত সংক্রমণ ছড়িয়ে পড়ছে। প্রতিদিন মৃতের সংখ্যাও উদ্বেগ বাড়াচ্ছে। প্রায় প্রতিদিনই আক্রান্তের সংখ্যা পৌঁছচ্ছে ৪ লক্ষের কাছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছে ৩.৮২ লক্ষ মানুষ। মৃত্যু হয়েছে ৩৭৮০ জনের।

    Published by:Swaralipi Dasgupta
    First published: