Corona Cases in India: দেশের ৮ রাজ্যে ৫ লক্ষ ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা! তালিকায় কত নম্বরে পশ্চিমবঙ্গ

Corona Cases in India: দেশের ৮ রাজ্যে ৫ লক্ষ ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা! তালিকায় কত নম্বরে পশ্চিমবঙ্গ

দেশের ৮ রাজ্যে ৫ লক্ষ ছাড়ালো করোনা আক্রান্তের সংখ্যা! তালিকায় কত নম্বরে পশ্চিমবঙ্গ

এই তালিকায় সবার প্রথমেই রয়েছে মহারাষ্ট্র। তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গও (West Bengal)।

  • Share this:

    #নয়াদিল্লি: করোনার (Coronavirus) দ্বিতীয় ঢেউয়ে ভয়ঙ্কর অবস্থা গোটা দেশের। যেভাবে সংক্রমণ ছড়িয়েছে তাতে ভারত এখন সারা বিশ্বে দ্বিতীয় স্থানে রয়েছে। দেশের বেশ কয়েকটি রাজ্য ফের করোনা বিধ্বস্ত ইতিমধ্যেই। আক্রান্তের সংখ্যার নিরিখে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ২০টি রাজ্য ও কেন্দ্র শাসিত অঞ্চলের নাম প্রকাশ করল কেন্দ্র। এই তালিকা প্রকাশ করেছে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচার মন্ত্রক।

    এই তালিকায় সবার প্রথমেই রয়েছে মহারাষ্ট্র (Maharashtra)। তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গও (West Bengal)। তালিকার ৮ নম্বরে রয়েছে বাংলা। এছাড়াও রয়েছে কেরল, উত্তরপ্রদেশ, তামিল নাড়ু, দিল্লি। এই ২০ রাজ্যে এই মুহূর্তে অ্যাক্টিভ করোনা রোগীর সংখ্য়া সবচেয়ে বেশি। বৃহস্পতিবার সকাল ৮টার করোনা আপডেট হিসেবে এই তালিকা প্রকাশ করেছে কেন্দ্র। দেখে নেওয়া যাক পূর্ণ তালিকা।

    ১) মহারাষ্ট্র ২)কেরল ৩) কর্ণাটক ৪) তামিলনাড়ু ৫) অন্ধ্রপ্রদেশ ৬) দিল্লি ৭) উত্তরপ্রদেশ ৮) পশ্চিমবঙ্গ ৯) ছত্তিশগঢ় ১০) রাজস্থান ১১) গুজরাট ১২) মধ্যপ্রদেশ ১৩) ওড়িশা ১৪) তেলেঙ্গানা ১৫) হরিয়ানা ১৬) বিহার ১৭) পঞ্জাব ১৮) অসম ১৯) ঝাড়খণ্ড ২০) জম্মু ও কাশ্মীর

    এই তালিকায় প্রথম ৮ রাজ্যে আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ছাড়িয়েছে। এই মুহূর্তে মহারাষ্ট্রে ৩৫,৭৮,১৬০ জন, কেরলে ১১,৮৯,১৭৫ জন, কর্ণাটকে ১০,৯৪,৯১২ জন, তামিলনাড়ুতে ৯,৫৪,৯৪৮ জন, অন্ধ্রপ্রদেশে ৯,৩৭,০৪৯ জন, দিল্লিতে ৭,৬৭,৪৩৮ জন, উত্তরপ্রদেশে ৭,৪৪,০২১ জন এবং পশ্চিমবঙ্গে ৬,৩০,১১৬ জন আক্রান্ত।

    গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে ২ লক্ষ মানুষ করোনা আক্রান্ত হয়েছে। মহামারী শুরু হওয়ার পর থেকে এটিই নতুন রেকর্ড। মাত্র ১০ দিনের মধ্যে দেশের দৈনিক আক্রান্তের সংখ্যা ১ লক্ষ থেকে ২ লক্ষ ছাড়ালো।

    Published by:Swaralipi Dasgupta
    First published: