• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • CENTRE ASKS KARNATAKA TO BE CAUTIOUS TO CONTROL DELTA PLUS VARIANT IMMEADIATELY SWD

Delta plus variant: চোখ রাঙাচ্ছে ডেল্টা প্লাস ভেরিয়েন্ট! দেশের যে রাজ্যকে অবিলম্বে তৎপর হওয়ার নির্দেশ দিল কেন্দ্র

যে অঞ্চলে ডেল্টা প্লাস ভেরিয়েন্টে আক্রান্ত রোগীর খোঁজ মিলেছে সেই অঞ্চলগুলি কনটেনমেন্ট করার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফ থেকে।

যে অঞ্চলে ডেল্টা প্লাস ভেরিয়েন্টে আক্রান্ত রোগীর খোঁজ মিলেছে সেই অঞ্চলগুলি কনটেনমেন্ট করার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফ থেকে।

  • Share this:

    #বেঙ্গালুরু: তৃতীয় ঢেউ (Third wave corona) এর আতঙ্কে প্রমাদ গুনছে দেশবাসী। তার মধ্যেই চোখ রাঙাচ্ছে ডেল্টা প্লাস ভেরিয়েন্ট (Delta plus variant)। কর্ণাটকে ইতিমধ্যে খোঁজ মিলেছে এই ভেরিয়েন্টে আক্রান্ত রোগীর। এবার এই রাজ্যকে অতিরিক্ত সতর্ক হওয়ার নির্দেশ দিল কেন্দ্র। যে অঞ্চলে ডেল্টা প্লাস ভেরিয়েন্টে আক্রান্ত রোগীর খোঁজ মিলেছে সেই অঞ্চলগুলি কনটেনমেন্ট করার নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফ থেকে। এছাড়াও কর্ণাটকের কোনও এলাকায় যাতে ভিড় না জমে সেদিকেও বিশেষ নজর দিতে বলা হয়েছে।

    বিশেষ করে এই রাজ্যের যে জেলাগুলিতে ডেল্টা ভেরিয়েন্ট মিলেছে সেই জেলাগুলিতে করোনা টেস্ট এবং টিকাকরণের পরিমাণ বাড়ানোর নির্দেশ দেওয়া হয়েছে কেন্দ্রের তরফ থেকে। এই মর্মে কেন্দ্রীয় স্বাস্থ্য সচিব রাজেশ ভূষণ কর্ণাটকের স্বাস্থ্য সচিব রবি কুমারকে চিঠি লিখেছেন। ২৫ জুন লেখা এই চিঠিতে বলা হয়েছে, কর্ণাটকের মাইসুরু জেলায় মিলেছে ডেল্টা ভেরিয়েন্টে আক্রান্ত রোগীর খোঁজ। তাই অবিলম্বে এই এলাকাগুলিকে কনটেনমেন্ট করা প্রয়োজন। পাশাপাশি যাতে ভিড় নিয়ন্ত্রণ হয় সেদিকেও অতিরিক্ত নজর দেওয়া হোক।

    এছাড়াও ডেল্টা আক্রান্ত রোগীর যথেষ্ট নমুনা INSACOG এর ল্যাবেরটরিতে পাঠানোর নির্দেশ দিয়েছে কেন্দ্র। এই নতুন ভেরিয়েন্ট নিয়ে যাতে আরও পরীক্ষানিরীক্ষা হতে পারে সেই জন্যই এই নমুনা দ্রুত পাঠাতে বলা হয়েছে। কর্ণাটক ছাড়াও আরও রাজ্যে এই তৎপরতার সঙ্গে সতর্কতা বজায় রাখার নির্দেশ দেওয়া হয়েছে।

    শুক্রবার কর্ণাটকের মুখ্যমন্ত্রী বি এস ইয়েদুরাপ্পা রাজ্যের অন্যান্য মন্ত্রী ও উচ্চপদস্থ আধিকারিকদের সঙ্গে এই বিষয়ে একটি বৈঠক করেন। সীমান্ত অঞ্চলের জেলাগুলি থেকে যাতে কোনও ভাবে ডেল্টা প্লাস ভেরিয়েন্টের সংক্রমণ না ছড়ায় সেদিকে বিশেষ নজর দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এখনও পর্যন্ত কর্ণাটকের মাইসুরু ও বেঙ্গালুরুতে ২ জন ডেল্টা আক্রান্তের খোঁজ মিলেছে। তবে দুজনের সামান্য উপসর্গ রয়েছে। কর্ণাটক সহ আরও যে রাজ্যগুলিকে সতর্ক করা হয়েছে সেগুলি হল মহারাষ্ট্র, তামিলনাড়ু, রাজস্থান, পাঞ্জাব, অন্ধ্রপ্রদেশ, জম্মু-কাশ্মীর, গুজরাট ও হরিয়ানা।

    Published by:Swaralipi Dasgupta
    First published: