corona virus btn
corona virus btn
Loading

কোভিড পজিটিভ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল

কোভিড পজিটিভ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল

কোভিড পজিটিভ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। শুক্রবার নিজেই এ'কথা ট্যুইট করে জানান তিনি

  • Share this:

#নয়াদিল্লি: কোভিড পজিটিভ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের যুগ্ম সচিব লব আগরওয়াল। শুক্রবার নিজেই ট্যুইট করে জানান, তিনি করোনা আক্রান্ত। ট্যুইটার হ্যান্ডেলে লেখেন, '' আমার কোভিড রিপোর্ট পজিটিভ এসেছে। গাইডলাইন মেনে বাড়িতে হোম আইসোলেশনে আছি। আমার প্রতিটি বন্ধু, সহকর্মীকে অনুরোধ করছি সেল্ফ মনিটরিং করতে। বিগত কিছুদিনে আমার সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁদের খুঁজে বের করতে স্বাস্থ্য দফতরের তরফে কনট্যাক্ট ট্রেসিং করা হবে। আশা করছি, খুব শীঘ্রই সবার সঙ্গে দেখা হবে।''

১৯৯৬-এর ব্যাচের অন্ধ্রপ্রদেশ ক্যাডারের আইএএস অফিসার ৪৮ বছর বয়সি লব আগরওয়াল। উত্তরপ্রদেশের বাসিন্দা লব আইআইটি থেকে পাশ করা একজন দক্ষ প্রযুক্তিবিদ। সিভিল সার্ভিস পরীক্ষা দিয়ে দ্বিতীয়বারের চেষ্টায় উত্তীর্ণ হন। কাজের জগতে তিনি 'মাস্টার স্ট্র্যাটেজিস্ট' হিসেবেই পরিচিত।

ভারতে করোনা সংক্রমণ ছড়িয়ে পড়ার পর থেকেই প্রতিটি ঘরে পরিচিত মুখ লব আগরওয়াল। লাগাতার কয়েক মাস প্রায় প্রতিদিনই কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের সাংবাদিক বৈঠকে নেতৃত্ব দিয়ে এসেছেন। দেশে করোনা সংক্রমণের হাল কেমন থেকে শুরু করে কত সংখ্যক পিপিই মজুত রয়েছে ? কোন কোন জেলা সংক্রমণের আওতার বাইরে গিয়েছে কিংবা কোন জেলা সংক্রমণের তালিকায় অন্তর্ভুক্ত হয়েছে... এককথায় করোনা পরিস্থিতির এ টু জেড  সহজ-সরল ভাষায় দেশবাসীর সামনে তুলে ধরতেন লব আগরওয়াল। দেশে আক্রান্তের সংখ্যা, মৃতের সংখ্যা, সুস্থতার হার এমনকী কোথায় কোন রাজ্যে কত সংখ্যক চিকিৎসার সরঞ্জাম, পিপিই কিট, মাস্ক ইত্যাদির যোগান রয়েছে... করোনা সম্পর্কিত সমস্তরকম তথ্য প্রতিদিন নিয়ম করে পৌঁছে দিতেন ১৩০ কোটি জনগণের কাছে। এখানেই শেষ নয়, সমস্ত তথ্য দেওয়া-নেওয়ার পর সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের সব প্রশ্নের উত্তরও দিতেন! কখনও বিন্দুমাত্র বিরক্তি, রাগ, উদ্বেগ বা জড়তা প্রকাশ পায়নি তাঁর কথায়।যেকোনও প্রশ্নের উত্তর দিতেন শান্ত, ধীর-স্থিরভাবে! বলা যায়, নিজের বাচনভঙ্গির মাধ্যমেই সবার কাছে জনপ্রিয় হয়ে উঠেছিলেন লব আগরওয়াল।

Published by: Rukmini Mazumder
First published: August 15, 2020, 7:28 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर