corona virus btn
corona virus btn
Loading

‌এসি, ফ্রিজ কেনার ২৪ ঘণ্টার মধ্যে করোনা আক্রান্ত হলেই ৫০ হাজার ক্যাশব্যাক, অবাক করা অফার

‌এসি, ফ্রিজ কেনার ২৪ ঘণ্টার মধ্যে করোনা আক্রান্ত হলেই ৫০ হাজার ক্যাশব্যাক, অবাক করা অফার
প্রতীকী ছবি

একটি জাতীয় সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, স্বাধীনতার দিবসের কয়েকদিন আগে এই বিষয়ে একটি বিজ্ঞাপন দেওয়া হয়।

  • Share this:

#‌তিরুঅনন্তপুরম:‌ ইলেট্রনিকের দোকান থেকে এসি, ফ্রিজ, ওয়াশিং মেশিন, যাই কিনুন না কেন, সেই কেনার ২৪ ঘণ্টার মধ্যে আপনি করোনা আক্রান্ত হলেই পেয়ে যেতে পারেন ৫০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক। এমনই এক অদ্ভুত অফার দিয়েছিল কেরলের কোয়াট্টাম জেলার একটি ইলেকট্রনিক সামগ্রীর দোকান। আর তাতেই ভিড় উপচে পড়েছিল দোকানে। দোকান কর্তৃপক্ষের দাবি, লকডাউনের পর দীর্ঘদিন দোকান বন্ধ থাকার কারণে ক্রেতা টানতেই এই পরিকল্পনা নেওয়া হয়েছিল। কিন্তু করোনা সংক্রমণকে কেন্দ্র করে এমন উদ্ভট অফার দেওয়া নিয়ে বিজ্ঞাপন দেওয়ার পর থেকেই শুরু হয়ে যায় বিতর্ক।

একটি জাতীয় সংবাদমাধ্যমে দাবি করা হয়েছে, স্বাধীনতার দিবসের কয়েকদিন আগে এই বিষয়ে একটি বিজ্ঞাপন দেওয়া হয়। সেখানে বলা হয়, ১৫ থেকে ৩০ অগাস্টের মধ্যে যাঁরা এই দোকান থেকে ইলেকট্রনিক দ্রব্য কিনবেন, তাঁদের সেই ক্রয়ের ২৪ ঘণ্টার মধ্যে যদি করোনা ধরা পড়ে তাহলে তাঁরা ৫০ হাজার টাকা পর্যন্ত ক্যাশব্যাক পাবেন। সর্বত্র ছেয়ে যায় এই বিজ্ঞাপন। কিন্তু প্রশাসনের নজরে পড়তেই নড়েচড়ে বসে প্রশাসন। স্থানীয় পুরপিতা এই গোটা বিষয়টি জানিয়ে চিঠি লেখেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের কাছে। তিনি বলেন, এইরকম বিজ্ঞাপন বেআইনি। এর ফলে বেআইনি করোনা রিপোর্ট বার করার হিড়িক পড়তে পারে। কেউ কেউ আবার ৫০ হাজারের লোভে ইচ্ছা করে করোনা সংক্রমিত হতে পারেন। এই দোকানদার সামাজিক দায়িত্ব ভুলে গিয়েছেন।

তারপর দ্রুত ব্যবস্থা নেয় প্রশাসন। একটি মামলা দায়ের করা হয় দোকানের বিরুদ্ধে। বলা হয়, এই দোকান আইনভঙ্গ করেছে। যদিও ততদিনে বিস্তর জলঘোলা হয়েছে এই বিজ্ঞাপন নিয়ে।

Published by: Uddalak Bhattacharya
First published: August 19, 2020, 12:43 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर