Home /News /national /
CBI: তপন কান্দু খুনের প্রতক্ষ্যদর্শী নিরঞ্জনের মৃত্যুর তদন্তে সিবিআই-এর নির্দেশ হাই কোর্টের

CBI: তপন কান্দু খুনের প্রতক্ষ্যদর্শী নিরঞ্জনের মৃত্যুর তদন্তে সিবিআই-এর নির্দেশ হাই কোর্টের

নির্দেশ হাই কোর্টের

নির্দেশ হাই কোর্টের

CBI: গত ১৩ মার্চ খুন হন ঝালদা পুরসভার কংগ্রেস কাউন্সিলর। সেই ঘটনার প্রতক্ষ্যদর্শী ছিলেন নিরঞ্জন বৈষ্ণব।

  • Share this:

    #কলকাতা: তপন কান্দু হত্যা মামলার প্রতক্ষ্যদর্শী নিরঞ্জন বৈষ্ণবের অস্বাভাবিক মৃত্যু মামলার তদন্তও সিআইডি-এর থেকে নিয়ে সিবিআইকে দিল আদালত। এই বিষয়ে নির্দেশ দিলেন হাইকোর্টের বিচারপতি রাজাশেখর মান্থা। এই নিরঞ্জনই ছিলেন তপন কান্দু খুনের প্রতক্ষ্যদর্শী। গত ৬ এপ্রিল তাঁর বাড়ি থেকে তাঁর ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। সেই একটি সুইসাইড নোটও পাওয়া যায়।

    আরও পড়ুন: পয়লা বৈশাখে ঝেঁপে বৃষ্টি বঙ্গে? জানিয়ে দিল হাওয়া অফিস, সতর্ক থাকুন

    আদালতে এই মামলার শুনানিতে রাজ্য জানিয়েছে, "এফআইআর দায়ের হয়েছে, সুইসাইড নোট উদ্ধার হয়েছে, প্রতিবেশীর সাক্ষ্য গ্রহণ হয়েছে। ফরেনসিক আধিকারিকদের আসতে বলা হয়েছে, তাঁরা এখনও আসেননি। তিনি যে ছাত্রদের পড়াতেন, তাদের কাছ থেকে খাতা নিয়ে হাতের লেখা মিলিয়ে দেখা হবে।" সেই প্রসঙ্গে পাল্টা আদালত বলে, "এটা তো ঠিক যে তিনি তপন কান্দু মামলায় প্রতক্ষ্যদর্শী ছিলেন? দুটো ঘটনা পরস্পরের সঙ্গে সম্পর্কযুক্ত।"- মন্তব্য বিচারপতি রাজাশেখর মান্থা'র।

    আরও পড়ুন : বেলা বাড়তেই লাইনে ভিড়? আসানসোল-বালিগঞ্জে ১১টা পর্যন্ত ভোটের হার একনজরে...

     গত ১৩ মার্চ খুন হন ঝালদা পুরসভার কংগ্রেস কাউন্সিলর। সেই ঘটনার প্রতক্ষ্যদর্শী ছিলেন নিরঞ্জন বৈষ্ণব। কিন্তু ৬ মার্চ নিরঞ্জনের ঝুলন্ত দেহ উদ্ধার করা হয়। সেখানে মেলে একটি সুইসাইড নোট। সেখানে তিনি চাপের কথা লিখেছিলেন। এর পর তপন কান্দুর স্ত্রী নতুন করে একটি মামলা করেন। সেই মামলায় নিরঞ্জনের অস্বাভাবিক মৃ্ত্যুর তদন্ত ভার সিবিআইকে দেওয়ার আবেদন করেন। সেই আবেদনেই সারা দিল হাইকোর্ট।

    অর্ণব হাজরা

    Published by:Uddalak B
    First published:

    Tags: Calcutta High Court

    পরবর্তী খবর