CAA বিরোধিতায় দরিয়াগঞ্জে বিপুল জমায়েত-বিক্ষোভ, আটক ৮ নাবালক-সহ ৪০

CAA বিরোধিতায় দরিয়াগঞ্জে বিপুল জমায়েত-বিক্ষোভ, আটক ৮ নাবালক-সহ ৪০
পুরোন দিল্লির দরিয়াগঞ্জে পুলিশের দফতরের সামনেই গাড়িতে আগুন দেয় বিক্ষোভকারীরা

পুরোন দিল্লির দরিয়াগঞ্জে পুলিশের দফতরের সামনেই গাড়িতে আগুন দেয় বিক্ষোভকারীরা

  • Share this:

#নয়াদিল্লি: উত্তাল দিল্লি। CAA বিরোধিতায় দরিয়াগঞ্জে বিপুল জমায়েত-বিক্ষোভ। পুলিশকে লক্ষ করে পাথর। পরপর গাড়িতে আগুন, ভাঙচুর। পুলিশের সদর দপ্তরের সামনে থেকে শুক্রবার গভীর রাতে আটক করা হয় ৪০ জন বিক্ষোভকারীকে।

৪০ জন বিক্ষোভকারীর মধ্যে অন্তত ৮ জন নাবালক বলে জানা গেছে। আটকদের মুক্ত করার দাবিতে শুক্রবার রাতে দিল্লি পুলিশের সদর দফতরের সামনে বিক্ষোভ দেখানো হয়। পুলিশ সূত্রের খবর অনুসারে, ওই নাবালকদের অভিভাবকরা থানায় আসলে তাঁদের ছেড়ে দেওয়া হয়। সূত্রের খবর অনুসারে এই নাবালকদের অনেকেরই আঘাত লেগেছে। বাকি বিক্ষোভকারীদের ছেড়ে দেওয়া হয়েছে কিনা তা এখনও সঠিক জানা যায় নি।

শুক্রবার বিকেলে দিল্লির দরিয়াগঞ্জ এলাকার সুভাষ মার্গে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধীতায় বিক্ষোভ চলাকালীন একটি বেসরকারি গাড়িতে আগুন ধরিয়ে দেওয়া হয়। এরপরই পুলিশ লাঠি চার্জ করে এবং জল কামানের ব্যবহার করে। যদিও পুলিশের পক্ষ থেকে লাঠি চার্জ-এর অভিযোগ অস্বীকার করা হয়েছে।

দুপুরের দিকে উত্তেজনা তৈরি হয় জামিয়া মিলিয়া ইসলামিয়া বিশ্ববিদ্যালয়ের সাত নম্বর গেট লাগোয়া সীলমপুরে। পাঁচ হাজারের বেশি বিক্ষোভকারী জড়ো হয়। এখানে বিক্ষোভ হঠাতে গিয়ে আহত হন দিল্লি পুলিশের অতিরিক্ত ডেপুটি কমিশনার রোহিত রাজবীর সিং। বিক্ষোভের আঁচ দেখা দেয় দিল্লির জাফরাবাদেও।অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে পাথর ছোড়া হয়। এই অবস্থায় পুলিশকে গোলাপ দিলেন বিক্ষোভকারীরা। ব্যারিকেড দিয়ে তাঁদের পথ আটকায় পুলিশ।

First published: December 21, 2019, 9:40 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर