দেশ

corona virus btn
corona virus btn
Loading

২০২২ সালের মধ্যে ২কোটি গৃহহীন মানুষকে ঘর বানিয়ে দেবেন মোদি সরকার

২০২২ সালের মধ্যে ২কোটি গৃহহীন মানুষকে ঘর বানিয়ে দেবেন মোদি সরকার
সোমবার (৯ সেপ্টেম্বর) মোদির ট্যুইটার অ্যাকাউন্টের ফলোয়ার সংখ্যা ছাড়িয়েছে পাঁচ কোটিরও বেশি। বর্তমানে ট্যুইটারে তাঁর ফলোয়ার সংখ্যা প্রায় ৬ কোটি ৪০ লক্ষ।

আগামী দিনে গ্রামে দেড় লক্ষ স্বাস্থ্য কেন্দ্র তৈরি করা হবে। ১৫ কোটি বাড়িতে পৌঁছে দেওয়া হবে পানীয় জল।

  • Share this:

#নয়াদিল্লি: ২০২২-এর মধ্যে ভারতকে প্রধানমন্ত্রী নরেন্দ্রমোদি এমন এক উচ্চ স্তরে নিয়ে যেতে চান, যা ভাবনার অতীত। সবরকম ভাবে দেশের উন্নতি করতে চান। প্রথমেই তিনি যা করতে চান তা হল মানুষের বেঁচে থাকার পদ্ধতির উন্নতি করে চান। মানুষ যাতে মোটামোটি জীবনযাপন করার মতো পরিবেশটুকু পায় সে দিকে নজর দেবেন। প্রত্যেক তিনটি লোকসভার মধ্যে থাকবে অনেকগুলি করে হেল্থ সেন্টার ও ওয়েলনেস সেন্টার। যেখানে বিনামূল্যে করা হবে মানুষের চিকিৎসা। ২ কোটিরও বেশি মানুষকে করা হবে বাড়ি দান। যারা গৃহহীন তাঁদেরকে মাথার ওপর ছাদ করে দেওয়াটাই মোদি সরকারের প্রথম কাজ। স্বাধীনতা দিবসের দিন নরেন্দ্র মোদি বলেন, যে আগামী দিনে গ্রামে দেড় লক্ষ স্বাস্থ্য কেন্দ্র তৈরি করা হবে। ১৫ কোটি বাড়িতে পৌঁছে দেওয়া হবে পানীয় জল। ২ কোটি গরীব মানুষের জন্য করা হবে ঘর তৈরি।

কেন্দ্রীয় সরকার চান দেশের দ্রুত উন্নতি। তার জন্য দরকার আধুনিক ব্যবস্থঅ। আর সেই পথেই হাঁটবেন মোদি সরকার। দেশের সব রকম উন্নতি করে ভারতকে সবচেয়ে উন্নত দেশগুলির একটি বানাতে চান মোফি সরকার। এই কাজের জন্য তিনি প্রথমে ১০০ লক্ষ কোটি টাকা সরকারি তহবিল থেকে দেবেন। পরে আরও বাড়ানো হবে এই টাকা। মোদি সরকারের এই কথায় আশার আলো দেখছেন অনেক মানুষই।

First published: August 16, 2019, 9:27 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर