corona virus btn
corona virus btn
Loading

বর্ধমানের সর্বমঙ্গলা মন্দির থেকে মঙ্গলকলস যাচ্ছে অযোধ্যায়...

বর্ধমানের সর্বমঙ্গলা মন্দির থেকে মঙ্গলকলস যাচ্ছে অযোধ্যায়...
অবশেষে স্বপ্নপূরণ। সর্বমঙ্গলা মন্দিরের ঘট যাচ্ছে অযোধ্যায়।

পূণ্যভূমিতে বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরের পবিত্র মাটি, জল ঢালা হবে বলে জানিয়েছেন বিজেপি কর্মীরা।

  • Share this:

#বর্ধমান: লাল শালুতে মোড়া মঙ্গল কলস। তাতে রয়েছে বর্ধমানের অধিষ্ঠাত্রী দেবী সর্বমঙ্গলা মন্দিরের জল মাটি। সেই কলস নিয়ে অযোধ্যা যাচ্ছেন বর্ধমানের বিজেপি কর্মীরা। আগামী ৫ অগাস্ট অযোধ্যায় প্রস্তাবিত রামমন্দিরে ভূমি পুজো অনুষ্ঠিত হবে। সেই অনুষ্ঠানের কাউন্টডাউন শুরু হয়ে গিয়েছে। সেই পূণ্যভূমিতে বর্ধমানের সর্বমঙ্গলা মন্দিরের পবিত্র মাটি, জল ঢালা হবে বলে জানিয়েছেন বিজেপি কর্মীরা।

বিজেপি নেতা কর্মীরা বলছেন, ট্রেন চলাচল স্বাভাবিক থাকলে হাজারে হাজারে কর্মী সমর্থক অযোধ্যায় যেতেন।  সেই স্মরণীয় মুহূর্তের সাক্ষী থাকতে অনেকেরই অযোধ্যায় যাওয়ার ইচ্ছা ছিল। কিন্তু এই মহামারী করোনা পরিস্থিতিতে তা সম্ভব নয়। তবু বর্ধমান থেকে চারচাকা গাড়িতে বিজেপি কর্মীরা সেখানে যাওয়ার প্রস্তুতি নিয়েছেন। রাজ্যের বিভিন্ন প্রান্ত থেকে অনেক কর্মী সমর্থক সড়কপথে সেখানে যাওয়ার পরিকল্পনা নিয়েছেন।

এদিন সকালে বিজেপি কর্মীরা সর্বমঙ্গলা মন্দিরে জমায়েত হন। সেখানে পুজো দেওয়ার পর পুরোহিতদের মাধ্যমে মন্দিরের মাটি সংগ্রহ করা হয়। মায়ের স্নান জল ভরা হয় মঙ্গল কলসে। এরপর সেই কলস লাল শালুতে মুড়ে ফেলা হয়। বিজেপি কর্মীরা বলছেন, বর্ধমানের বাসিন্দাদের পক্ষ থেকে এই মঙ্গলকলস অযোধ্যায় পাঠানো হচ্ছে। তাই দলীয় পতাকা ছাড়া আমরা মন্দিরে জমায়েত হয়েছি।

স্থানীয় বিজেপি নেতা কল্লোল নন্দন বলেন, "আগামী ৫ তারিখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি উপস্থিতিতে  বিশেষ পূজাপাঠ সহ নানান অনুষ্ঠানের মধ্য দিয়ে অযোধ্যায় রাম জন্মভূমিতে মন্দির তৈরির শুভ সূচনা হবে। বর্ধমানের সর্বমঙ্গলা মন্দির পুণ্য জল ও পবিত্র মাটি সেখানে পাঠানোর উদ্যোগ নিয়েছি আমরা। সেজন্যই সকলে মন্দিরে জমায়েত হয়েছি।  করোনার সংক্রমণ ও লকডাউনের জেরে বড় করে শহরে সেদিন অনুষ্ঠান হয়তো পালন করা যাবে না তবে আমরা বাড়িতে বাড়িতে শঙ্খধ্বনি দেব। সেই সঙ্গে এই দিনটিকে স্মরণীয় করে রাখতে সন্ধ্যায় প্রদীপ প্রজ্জ্বলন করব আমরা।"

করসেবকরা বর্ধমান থেকে ইঁট নিয়ে অযোধ্যা গিয়েছিলেন প্রায় তিন দশক আগে। সেই ধারা বজায় রেখেই এবার যাচ্ছে মঙ্গলকলস। জানা গিয়েছে, বর্ধমান শহর থেকে চারটি গাড়িতে কুড়ি জন বিজেপি কর্মী সমর্থক এই মঙ্গল কলস নিয়ে অযোধ্যার উদ্দেশ্যে আজ সোমবারই রওনা দেবে। মঙ্গলবার বিকেল নাগাদ অযোধ্যায় পৌঁছানোর পরিকল্পনা রয়েছে তাদের।

Published by: Arka Deb
First published: August 3, 2020, 4:24 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर