corona virus btn
corona virus btn
Loading

সোপিয়ানে উদ্ধার বুলেটে ঝাঁঝরা সেনা অফিসারের দেহ

সোপিয়ানে উদ্ধার বুলেটে ঝাঁঝরা সেনা অফিসারের দেহ

দক্ষিণ কাশ্মীরে সেনা অফিসারের রহস্যমৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ৷ মঙ্গলবার সোপিয়ানের হেরমানে সেনা অফিসারের গুলিবিদ্ধ দেহ উদ্ধার ৷

  • Share this:

#শ্রীনগর: কাশ্মীরে বিয়েবাড়ি থেকে তুলে নিয়ে গিয়ে গুলি করে খুন করা হল সেনা অফিসারকে। মঙ্গলবার, সোপিয়ানে এক আত্মীয়ের বিয়েতে যোগ দেন লেফটেন্যান্ট উমর ফায়াজ পারি। সেখান থেকেই তাঁকে তুলে নিয়ে যায় সেনার পোশাক পরিহিত চার বন্দুকধারী। আজ হার্নান চক এলাকা থেকে উদ্ধার হয় তাঁর গুলিবিদ্ধ দেহ। হিজবুল জঙ্গিরাই এই ঘটনা ঘটিয়েছে বলে জানিয়েছে সেনা। দক্ষিণ কাশ্মীরের সোপিয়ানে লুকিয়ে জঙ্গিরা। হিজবুল মুজাহিদিন সদস্যদের ধরতে, কয়েকদিন আগে সোপিয়ানের তিরিশটি গ্রামে চলে অপারেশন ক্লিন আপ। কিন্তু, সেই অভিযান শেষ হতে না হতেই প্রত্যাঘাত করল জঙ্গিরা। সোপিয়ানে এক লেফটেন্যান্টকে গুলি করে খুন করল তারা।

- মঙ্গলবার, সোপিয়ানের বাটাপুরায় মামাতো বোনের বিয়ের অনুষ্ঠানে যোগ দেন লেফটেন্যান্ট উমর ফায়াজ পারি - কুলগামের বাসিন্দা ফায়াজ আখনুরে রাজপুত রাইফেলসে কর্মরত ছিলেন - রাত ১০ নাগাদ হানা দেয় সেনার পোশাক পরা ৪ বন্দুকধারী - ফায়াজকে তুলে নিয়ে যায় তারা - বুধবার সকালে হারমান চক এলাকা থেকে উদ্ধার হয় গুলিবিদ্ধ দেহ - ডাক্তারি পাস করার পর, গত বছরের ডিসেম্বরেই সেনাবাহিনীতে যোগ দেন বাইশ বছরের ফায়াজ হত্যার নিন্দায় জেটলি ৷ নিরস্ত্র অবস্থায় উমর ফায়াজকে অপহরণ করে খুন করা কাপুরুষের মতো ঘটনা। এই যুবক গোটা জম্মু-কাশ্মীরের রোল মডেল ছিলেন। গ্রাফিক্স আউট উমর ফায়াজের মৃত্যু ঘিরে নতুন করে অশান্তি ছড়ায় উপত্যকায়। শেষকৃত্য চলাকালীন বহু মানুষের ভিড় হয়। সেসময় হঠাৎ এক সেনাকর্মীর রাইফেল থেকে গুলি চলে। আচমকাই বাহিনীর ওপর পাথর ছুড়তে শুরু করেন স্থানীয় বাসিন্দারা। নাশকতা ঘটাতে মূলত সেনাঘাঁটিই জঙ্গিদের লক্ষ্য ছিল। এবার কি কৌশল বদল করছে তারা? উমর ফায়াজের গতিবিধির খবরই বা তারা কীভাবে পেল? এনডিএ-র এই ক্যাডেটের মৃত্যু তুলে দিয়েছে একাধিক প্রশ্ন।

First published: May 10, 2017, 2:53 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर