হোম /খবর /দেশ /
সবুজ বাছুরের পর দু'মাথার সদ্যোজাত বাছুর! রাতারাতি সেলিব্রিটি কৃষক ভেঙ্কটেশ্বর

সবুজ বাছুরের পর দু'মাথার সদ্যোজাত বাছুর! রাতারাতি সেলিব্রিটি কৃষক ভেঙ্কটেশ্বর

অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলার রেডিকুডা অঞ্চলের রুদ্রভরম গ্রামে পরিবারকে সঙ্গে নিয়ে থাকেন কৃষক ভেঙ্কটেশ্বরা রাও । তাঁর গরু দু-মাথা বাছুরের জন্ম দিয়েছে ।

  • Last Updated :
  • Share this:

#রেডিকুডা: বিরল ঘটনার সাক্ষী অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলায় কৃষক ভেঙ্কটেশ্বরের পরিবার । রাতারাতি এখন সেলিব্রিটি তিনি । তাঁর পোষা গরু জন্ম দিয়েছে দু-মাথা বিশিষ্ট বাছুরের । এদিন ঘটনার কথা লোকমুখে ছড়িয়ে পড়তেই সেই বাছুর দেখতে তাঁর বাড়িতে উৎসুক জনতার ভিড় জমতে শুরু করে ।  ঘটনা  খতিয়ে দেখতে  ভেঙ্কটেশ্বরের বাড়িতে পৌঁছন বিশেষজ্ঞ পশু চিকিৎসকের একটি দল । কী ভাবে এই অবিশ্বাস্য কাণ্ড ঘটতে পারে। তা নিয়েই চলছে চুলচেরা বিশ্লেষণ ।

এদিকে চিকিৎসকরা জানিয়েছেন, মা গরু এবং বাছুর দুজনেই একেবারে সুস্থ রয়েছে ।  ভূমিষ্ঠ বাছুরের ওজনও পর্যাপ্ত । শারীরিক কোনও সমস্যা নেই তার । তবে এটাই প্রথমবার নয় । তাঁর এই গরু  আর এক তাজ্জব কাণ্ড ঘটিয়েছিল প্রথমবার সন্তান প্রসব করে । সে বার সবুজ রঙের বাছুরের জন্ম দিয়েছিল সে । তখনও বহু মানুষ  দূর দূরান্ত থেকে বহু মানুষ অদ্ভূত কাণ্ড দেখতে ভিড় করেছিলেন ভেঙ্কটেশ্বরের বাড়িতে । কিন্তু কীভাবে সবুজ বাছুরের জন্ম দিয়েছিল তাঁর গরু, সেই রহস্য উদ্ঘাটন হয়নি ।

প্রসঙ্গত, জানা গিয়েছে, অন্ধ্রপ্রদেশের কৃষ্ণা জেলার রেডিকুডা অঞ্চলের রুদ্রভরম গ্রামে পরিবারকে সঙ্গে নিয়ে থাকেন কৃষক ভেঙ্কটেশ্বরা রাও ।

Published by:Shubhagata Dey
First published:

Tags: Andhrapradesh Krishna district, Two headed calf