• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • চলছিল জঙ্গিদের অস্ত্র পাচারের চেষ্টা, কাশ্মীরের কাঠুয়া সেক্টরে পাক ড্রোন গুলি করে নামাল ভারতীয় সেনা

চলছিল জঙ্গিদের অস্ত্র পাচারের চেষ্টা, কাশ্মীরের কাঠুয়া সেক্টরে পাক ড্রোন গুলি করে নামাল ভারতীয় সেনা

কাঠুয়া সেক্টরে পাক ড্রোন লক্ষ্য করে এদিন ৯ রাউন্ড গুলি চালায় বিএসএফ।

কাঠুয়া সেক্টরে পাক ড্রোন লক্ষ্য করে এদিন ৯ রাউন্ড গুলি চালায় বিএসএফ।

কাঠুয়া সেক্টরে পাক ড্রোন লক্ষ্য করে এদিন ৯ রাউন্ড গুলি চালায় বিএসএফ।

  • Share this:

    #শ্রীনগর: গুলি করে পাক ড্রোন নামাল BSF! ড্রোনের সাহায্যে জঙ্গিদের অস্ত্র পাচারের চেষ্টা করছিল পাক সেনা। কিন্তু সেগুড়ে বালি! কাঠুয়া সেক্টরে পাক ড্রোন লক্ষ্য করে ৯ রাউন্ড গুলি চালায় বিএসএফ। পাক ড্রোন থেকে রাইফেল, ম্যাগাজিন ও বিস্ফোরক উদ্ধার হয়েছে। জানা যায়, জঙ্গিদের মার্কিন M4 রাইফেল সরবরাহের চেষ্টা চলছিল। জইশ জঙ্গি আলি ভাইকে অস্ত্র সরবরাহের চেষ্টা করছিল পাক সেনা।

    জম্মু-কাশ্মীরের কাঠুয়া সেক্টরের ঘটনা। LOC-তে গুলি করে পাক ড্রোন নামায় ভারতীয় সেনা। উদ্ধার হয়েছে অস্ত্রও। । BSF সূত্রে খবর, শনিবার ভোর ৫.১০ মিনিট নাগাদ টহল দেওয়ার সময় পাক ড্রোনটি নজরে আসে বিএসএফ-এর। ৯ রাউন্ড গুলি চালিয়ে পাক ড্রোনটিকে মাটিতে নামান জওয়ানরা। ভারতের আকাশপথে প্রায় ২৫০ মিটার পর্যন্ত ঢুকে পড়েছিল ড্রোনটি। উদ্ধার হয়েছে আমেরিকায় তৈরি M4 রাইফেল, ২টি ম্যাগাজিন ও বিস্ফোরক। পুলিশ সূত্রে খবর, ড্রোনে জইশ-ই-মহম্মদের জঙ্গি আলি ভাইয়ের নাম লেখা ছিল। BSF জানিয়েছে, কাঠুয়ার পানেসর পোস্টের উল্টো দিকের পাক পিকেট থেকে ড্রোনটিকে ওড়ানো হচ্ছিল। কয়েক মাস আগে ঠিক একই ভাবে জম্মুতে জইশ-ই-মহম্মদকে অস্ত্র সরবরাহ করতে ড্রোনের ব্যবহার করে পাকিস্তান। সীমান্ত এলাকায় BSF-এর নজরদারি বাড়তেই ড্রোনের মাধ্যমে বারবার কুপওয়ারা, রাজৌরি ও জম্মু এলাকায় অস্ত্র সরবরাহ করার চেষ্টা চালিয়েছে পাক সেনা। এদিকে গোয়েন্দা সূত্রে খবর, LOC পার করে চোরা পথে জম্মু-কাশ্মীরে জঙ্গি ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান। তাই, উপত্যকায় LOC বরাবর প্রায় ২০০ কিলোমিটার এলাকায় BSF আরও শক্তি বাড়িয়েছে।

    অন্যদিকে, কাশ্মীরে জঙ্গিদের বিরুদ্ধে অভিযানে বড়সড় সাফল্য সেনার। গত ৬ মাসে উপত্যকার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে খতম ১০০-র বেশি জঙ্গি। শুক্রবার সোপিয়ান ও পুলওয়ামায় জঙ্গির সঙ্গে সেনার গুলির লড়াই হয়। সেখানেও সেনার গুলিতে খতম ৬ জঙ্গি। এই নিয়ে গত ২৪ ঘণ্টায় উপত্যকায় ৮ জঙ্গির মৃত্যু হয়েছে। গোয়েন্দা সূত্রে খবর, LOC পার করে চোরা পথে জম্মু-কাশ্মীরে জঙ্গি ঢোকানোর চেষ্টা করছে পাকিস্তান। তাই, উপত্যকায় LOC বরাবর প্রায় ২০০ কিলোমিটার এলাকায় BSF শক্তি বাড়িয়েছে।

    Published by:Rukmini Mazumder
    First published: