হোম /খবর /দেশ /
ভারত-পাক সীমান্তে সুড়ঙ্গ! বালির ব্যাগে লেখা 'করাচি'! ব্যাপক অপারেশনে BSF

কাশ্মীরে ভারত-পাক সীমান্তে সুড়ঙ্গ-বালির ব্যাগে 'করাচি'! ব্যাপক অপারেশনে BSF

জ্ম্মুতে বিএসএফ-এর নজরে আসা সুড়ঙ্গটি অন্তত ২৫ ফুট গভীর।

জ্ম্মুতে বিএসএফ-এর নজরে আসা সুড়ঙ্গটি অন্তত ২৫ ফুট গভীর।

গোটা এলাকায় অনুপ্রবেশের আরও কী কী বন্দোবস্ত রয়েছে তা খুঁজে বের করতে সর্বাত্মক অভিযান চালাচ্ছে বিএসএফ।

  • Last Updated :
  • Share this:

#শ্রীনগর: ওদেশ থেকে এদেশ চলে আসা যাবে দিনের আলোয়। টের পাবে না কাকপক্ষীও। বুধবার জম্মুতে ভারত -পাকিস্তান বর্ডারে এমনই সুড়ঙ্গের সন্ধান পেল বর্ডার সিকিওরিটি ফোর্স। গোটা এলাকায় অনুপ্রবেশের আরও কী কী বন্দোবস্ত রয়েছে তা খুঁজে বের করতে সর্বাত্মক অভিযান চালাচ্ছে বিএসএফ।

জম্মুর সাম্বা অঞ্চলে ভারতের দিকে ৫০ মিটার এগিয়ে আসা এই টানেলটি বিএসএফ-এর টহলদারি চলাকালীন নজরে আসে বিএসএফ জওয়ানদের। ঘটনার কথা জানাজানি হতেই, বিএসএফ-এর ডিরেক্টর জেনারেল, রাকেশ আস্থানা তাঁর বাহিনীকে নির্দেশ দেনন, কাঁটাতারের ব্যবস্থা খতিয়ে দেখতে।

পরে বিএসএফ-এর বাহিনী ওই সুড়ঙ্গ পরিদর্শন করে। সেখানে পাকিস্তানের ছাপ দেওয়া আটটি বালির বস্তা পাওয়া যায়। তাতে গোটা গোটা অক্ষরে করাচি লেখা ছিল। সূত্রের খবর, সুড়ঙ্গটি অন্তত ২৫ ফুট গভীর।এর পর থেকেই বিএসএফ ও আইবি-এর বিশেষ বাহিনী গোটা এলাকা পরিদর্শন করে। তদন্তকারীদের অনুমান, অনুপ্রবেশ, অস্ত্র ও নেশাদ্রব্যের চোরাচালান-সহ অন্য নানা কারণেই এই সুড়ঙ্গ তৈরি হতে পারে।  বিএসএফ এর আধিকারিকরা বলছেন, সুড়ঙ্গটির অনুপ্রবেশের মুখ পাক সীমান্ত থেকে মাত্র ৪০০ মিটার দূরে অবস্থিত।

উদ্ধার হওয়া সেই বালির বস্তা। উদ্ধার হওয়া সেই বালির বস্তা।

গত ২২ অগাস্ট পঞ্জাবে ভারত-পাক সীমান্তে পাঁচ অনুপ্রবেশকারীকে গুলি করে বিএসফ । ঘটনাস্থলেই ওই পাঁচ অনুপ্রবেশকারীর মৃত্যু হয়েছে। বিএসএফ সূত্রে জানানো হয়েছিল, তার্ন তারান জেলায় প্রহরারত বিএসএফ এর পেট্রোল টিম হঠাৎই দেখে ক্ষেমাকর্ন বর্ডার থেকে ভারতের গুটিগুটি পায়ে ঢুকছে পাঁচ অনুপ্রবেশকারী। সঙ্গে সঙ্গেই তাদের বাঁধা দেওয়া হয়। অনুপ্রবেশকারীরা সেই বাধা মানলে শুরু হয় গুলির লড়াই। তাতেই নিকেশ হয়েছে ওই পাঁচ অনুপ্রবেশকারী। এই ঘটনার পর থেকেই সমস্ত সীমান্তবর্তী এলাকায় ব্যাপক তল্লাশি চালাচ্ছে বিএসএফ।

Published by:Arka Deb
First published:

Tags: BSF