corona virus btn
corona virus btn
Loading

‘‌চিনা দ্রব্য বয়কট করুন‌’, ডাক দিলেন ‘‌থ্রি ইডিয়টস’–এর‌ বিজ্ঞানী সোনম ওয়াংচুক ‌

‘‌চিনা দ্রব্য বয়কট করুন‌’, ডাক দিলেন ‘‌থ্রি ইডিয়টস’–এর‌ বিজ্ঞানী সোনম ওয়াংচুক ‌

লাদাখে হিমালের পাদদেশে বসে করা ভিডিওটি এদিন নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করেন তিনি।

  • Share this:

#‌লাদাখ:‌ ‘‌যুদ্ধে লড়তে হবে না, ভাতে মারুন চিনকে’‌, ইউটিউবে সাধারণ দেশবাসীর উদ্দেশ্যে এমনই বার্তা দিলেন বিজ্ঞানী সোনাম ওয়াংচুক। থ্রি ইডিয়েটসের বিখ্যাত চরিত্র ফুংসুক ওয়াংড়ু যার ওপর তৈরি হয়েছিল, সেই সোনাম দীর্ঘদিন ধরে লাদাখে কাজ করছেন। স্থানীয় শিক্ষা ব্যবস্থার উন্নতি থেকে শুরু করে বিশ্বজুড়ে অনেক কাজ করেছেন এই বিজ্ঞানী। এবার তিনিই চিনকে শায়েশ্তা করার ওষুধ বাতলে দিলেন। তিনি বার্তা দিলেন, ‘‌চিনকে সেনা জবাব দেবে বুলেটের মাধ্যমে, আর সাধারণ মানুষ জবাব দেবে ওয়ালেটের মাধ্যমে।’‌ মানে চিনকে হাতে না মেরে, ভাতে মারার পরামর্শ দিলেন তিনি।

লাদাখে হিমালের পাদদেশে বসে করা ভিডিওটি এদিন নিজের ইউটিউব চ্যানেলে পোস্ট করেন তিনি। সেখানে চিনা সীমান্তে ভারতীয় সেনার সঙ্গে চিনা সেনার স্ট্যান্ড অফের প্রসঙ্গ তোলেন। তারপর বলেন, ‘‌চিনা দ্রব্য আমাদের বয়কট করা দরকার। ১৩০ কোটি ভারতীয় ও প্রবাসী ৩ কোটি ভারতীয় যদি চিনা দ্রব্য বয়কট করেন, তাহলে সেই দেখে গোটা পৃথিবী হয়ত এমন করবে। তাহলেই চিনের অর্থব্যবস্থা ভেঙে পড়তে পারে। তাতে চিনের মানুষরা রেগে যাবে ও চিনও শক্তি হিসাবে দুর্বল হয়ে পড়বে।

তার বার্তা পাওয়ার পরেই অনেকে তাঁকে সমর্থন করেছেন। এই ভিডিওটি শেয়ার করে মিলিন্দ সোমন লিখেছেন, ‘‌আমি আর টিকটক ব্যবহার করব না। #BoycottChineseProducts।’‌

Published by: Uddalak Bhattacharya
First published: May 30, 2020, 6:48 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर