‘‘ শুধু ওরাই ভারতীয় ? বাকি সব পাকিস্তানি...?’’ ফের মুখ্যমন্ত্রীর নিশানায় গেরুয়া শিবির

‘‘ শুধু ওরাই ভারতীয় ? বাকি সব পাকিস্তানি...?’’ ফের মুখ্যমন্ত্রীর নিশানায় গেরুয়া শিবির
File Photo

  • Share this:

    #কলকাতা: উগ্র ভাবাবেগকে সামনে রেখে বাংলাকে অশান্ত করার চেষ্টা হচ্ছে। বিজেপিকে নিশানা করে ফের সুর চড়ালেন মুখ্যমন্ত্রী। ঐক্যের বার্তা দিয়ে তাঁর আর্জি, গুজবে কান দেবেন না। বুধবার, ফের মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানায় গেরুয়া শিবির।

    পুলওয়ামায় জঙ্গি হানার পর থেকেই দেশ জুড়ে ক্ষোভের আবহ। এরই মাঝে, উগ্র ভাবাবেগকে অস্ত্র করে অনেকে বিদ্বেষের বিষ ছড়ানোর চেষ্টা করছে বলে অভিযোগ। এর জন্য বিজেপি-আরএসএসকেই নিশানা করলেন মুখ্যমন্ত্রী।

    মুখ্যমন্ত্রী বলেন, ‘‘শুধু ওরাই ভারতীয়, অন্যরা নয়! এরকম আচরণ দেখানো হচ্ছে ৷ ভারত গণতান্ত্রিক দেশ ৷ এখানে সবাই সমান ৷ গুজবে কান দেবেন না ৷ সাম্প্রদায়িক রাজনৈতিক দল গুজব ছড়াচ্ছে ৷ সাংবাদিক থেকে রাজনীতিক, কেউ ছাড় পাচ্ছেন না ৷ এধরণের ঘটনার তীব্র নিন্দা করছি ৷ কলকাতার কাশ্মীরিরা ভয় পাবেন না ৷ এখানে যে ঘটনা ঘটেছে তার বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেবে রাজ্য সরকার ৷ ’’


    মুখ্যমন্ত্রীর দাবি, গেরুয়া শিবির থেকে গুজব ছড়িয়েও বাংলাকে অশান্ত করার চেষ্টা করছে। মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘‘গুজবে কান দেবেন না। এড়িয়ে চলুন। একটা সাম্প্রদায়িক পলিটিক্যাল পার্টি এ সব করছে। ওদের নাম মুখে আনতেও লজ্জা হয়। অনেক বড় বড় কথা বলে। সবাইকে অ্যাটাক করছে ৷ ’’

    মুখ্যমন্ত্রী বারবারই ঐক্যের বার্তা দিচ্ছেন। লক্ষ্য একটাই, কোনও গুজবে বা উস্কানির জেরে রাজ্যে যেন অশান্তির আগুন না জ্বলে।

    First published:

    লেটেস্ট খবর