Home /News /national /
West Bengal BJP: রাজ্য বিজেপির ভাঁড়ারে টান! নাড্ডার দ্বারস্থ সুকান্ত, অমিতাভরা

West Bengal BJP: রাজ্য বিজেপির ভাঁড়ারে টান! নাড্ডার দ্বারস্থ সুকান্ত, অমিতাভরা

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

West Bengal BJP: এ বারের দিল্লি সফরে সংঘের নেতাদের সঙ্গেও বৈঠক করেন বিজেপি নেতারা। উপস্থিত ছিলেন  সুকান্ত মজুমদার, অমিতাভ চক্রবর্তী, অমিত মালব্য।

  • Share this:

#নয়াদিল্লি: দলের ভাঁড়ারে টান নিয়ে কেন্দ্রীয় নেতৃত্বের দ্বারস্থ হল রাজ্য বিজেপি। আজ দিল্লিতে দলের সর্ব ভারতীয় সভাপতি জেপি নাড্ডার সঙ্গে সাক্ষাৎ করলেন রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার, সাধারণ সম্পাদক সংগঠন অমিতাভ চক্রবর্তী, সোশ্যাল মিডিয়া প্রধান অমিত মালব্য এবং জগন্নাথ চট্টোপাধ্যায়। সর্বভারতীয় সভাপতি ছাড়াও দিল্লির একাধিক নেতার সঙ্গে বৈঠক করেন তাঁরা। নির্বাচনের আগে তহবিল চেয়ে কেন্দ্রীয় নেতাদের কাছে দরবার করেন রাজ্য বিজেপি নেতারা। মহকুমা পরিষদ এবং পঞ্চায়েত নির্বাচনের আগে দলের বিভিন্ন কর্মসূচি এবং সাংগঠনিক কাজ পরিচালনার জন্য অর্থের প্রয়োজন। এ ব্যাপারে কেন্দ্রীয় নেতৃত্বের থেকে সাহায্য চায় রাজ্য বিজেপি। এছাড়াও পরপর একাধিক নেতার সঙ্গে বৈঠক করে দলীয় কোন্দল, বিশেষ করে আদি ও নব্য বিজেপি নেতাদের নিয়ে যে কোন্দল তৈরি হয়েছে তা নিয়ে আলোচনা করেন রাজ্য বিজেপির পদাধিকারীরা।

আরও পড়ুন: চলতে-চলতেই হ‍ঠাৎ বিয়েবাড়ির বাসে দাউদাউ আগুন, চাঞ্চল্য ছড়িয়ে পড়ল কাঁথিজুড়ে

এ বারের দিল্লি সফরে সংঘের নেতাদের সঙ্গেও বৈঠক করেন বিজেপি নেতারা। উপস্থিত ছিলেন  সুকান্ত মজুমদার, অমিতাভ চক্রবর্তী, অমিত মালব্য। বৈঠকে ডাকা হয় পশ্চিমবঙ্গের সঙ্ঘের সব শাখার পদাধিকারীদের। বৈঠকে সভাপতিত্ব করেন সঙ্ঘের সাধারণ সম্পাদক দত্তাত্রেয় হসবোলে। সূত্রের খবর, রাজ্য বিজেপির উপর আস্থা হারিয়েছে সঙ্ঘ। সেই কারণেই সরাসরি বাংলায় বিজেপি'র সংগঠন নিয়ে এই বৈঠক।

আরও পড়ুন: গভীর রাতে গাড়ি আটকে মারাত্মক কাণ্ড ধূপগুড়িতে! নৃশংস ঘটনার শিকার মহিলারাও

প্রসঙ্গত উল্লেখ্য, ২০২১  বিধানসভা নির্বাচনে ২০০ আসনের লক্ষ্যে দৌড় শুরু করলেও ১০০ আসনও ছুঁতে পারেনি বিজেপি। দল ক্ষমতা দখলে ব্যর্থ হওয়ার পর থেকে গোষ্ঠী কোন্দল যেমন বাড়তে থাকে, তেমনই পাল্লা দিয়ে বাড়তে থাকে রাজ্য বিজেপির শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধ নিচু তোলার কর্মীদের ক্ষোভ। সময়ের সঙ্গে রাজ্য বিজেপি নেতৃত্বের ওপর আস্থা হারিয়েছে কেন্দ্রীয় নেতৃত্ব। সামনে পঞ্চায়েত এবং ২০২৪ লোকসভা নির্বাচন। তার আগে দলের মধ্যে কোন্দল সামলানো চ্যালেঞ্জ বিজেপি শীর্ষ নেতৃত্বের। সূত্রের খবর দিল্লিতে কেন্দ্রীয় নেতৃত্বের সঙ্গে বৈঠকে বসেছেন নুপুর শর্মার মন্তব্যের প্রতিবাদে বিক্ষোভ ইস্যু। যেভাবে বিভিন্ন জায়গায় বিক্ষোভ হয়েছে তাতে বিজেপির সাংগঠনিক ব্যর্থতার অভিযোগ উঠেছে। সেই পরিস্থিতি সামাল দিয়ে দলকে চাঙ্গা করাই লক্ষ্য রাজ্য নেতৃত্ত্বের। সেই বিষয়গুলো নিয়েই দলের শীর্ষ নেতৃত্ব এবং সংঘের নেতাদের সঙ্গে আলোচনা করেছেন অমিতাভ চক্রবর্তী, সুকান্ত মজুমদাররা।

RAJIB CHAKRABORTY

Published by:Uddalak B
First published:

Tags: BJP

পরবর্তী খবর