Home /News /national /
কেন্দ্রীয় মন্ত্রিসভার পর এবার NDA ছাড়ল TDP

কেন্দ্রীয় মন্ত্রিসভার পর এবার NDA ছাড়ল TDP

File Photo

File Photo

এবার পুরোপুরি বিজেপির সঙ্গত্যাগ করল তেলেগু দেশম পার্টি। কেন্দ্রীয় মন্ত্রিসভা ছাড়ার পর এবার এনডিএ ছাড়ার সিদ্ধান্ত চন্দ্রবাবু নাইডুর দলের।

  • Share this:

    #হায়দরাবাদ: আরও বেকায়দায় মোদি সরকার। শিবসেনার পর এবার এনডিএ-র সঙ্গত্যাগ করল তেলুগু দেশম পার্টি বা টিডিপি। দেশকে বিপর্যয়ের হাত থেকে বাঁচাতে সময়োপযোগী পদক্ষেপ বলে মন্তব্য করে টিডিপির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মোদি সরকারের বিরদ্ধে লোকসভায় অনাস্থা প্রস্তাবের নোটিসও দিয়েছে টিডিপি। এই ইস্যুতেও টিডিপির পাশে দাঁড়িয়েছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, বাম, বিজেডি, আপের মতো বিরোধীরা।

    মোদি মন্ত্রিসভা আগেই ত্যাগ করেছিল টিডিপি। এবার শাসক এনডিএ থেকেও সরে দাঁড়ালো তারা। শুক্রবার দলের পলিটব্যুরো বৈঠকের পর চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করে টিডিপি। তাদের অভিযোগ, চার বছর ধরে দরবার করার পরও অন্ধ্রপ্রদেশকে বিশেষ রাজ্যের মর্যাদা দিতে গা করছে না কেন্দ্রীয় সরকার। রাজ্যের মানুষের আশা-আকাঙ্খার মর্যাদা দিতেই তাদের এই সিদ্ধান্ত। একইসঙ্গে বিজেপির বিরুদ্ধে অন্ধ্রপ্রদেশে নোংরা রাজনীতি করার অভিযোগও করেছে টিডিপি। টিডিপির সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে তৃণমূল কংগ্রেস সহ অন্য বিরোধী দলগুলি। টুইটে তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, দেশকে বিপর্যয়ের হাত থেকে বাঁচাতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। টিডিপির এনডিএ ছাড়ার সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি। ষোলোজন সাংসদ রয়েছে টিডিপির। ফলে তাদের সঙ্গ ত্যাগ নিঃসন্দেহে এনডিএ শিবিরের কাছে বড় ধাক্কা। কিন্তু মচকাচ্ছে না বিজেপি। তাদের পালটা হুঁশিয়ারি, দু-হাজার উনিশে অন্ধ্রপ্রদেশেও ত্রিপুরার পুনরাবৃত্তি হবে। শুধু এনডিএ ত্যাগই নয়, মোদি সরকারের বিরুদ্ধে লোকসভায় অনাস্থা প্রস্তাবের নোটিসও দিয়েছে টিডিপি। এই ইস্যুতে টিডিপির পাশে দাঁড়িয়েছে কংগ্রেস, তৃণমূল কংগ্রেস, বাম সহ অন্য বিরোধীরা। বৃহস্পতিবার একই ইস্যুতে মোদি সরকারের বিরুদ্ধে অনাস্থা জানিয়েছে জগনমোহন রেড্ডির ওয়াই এস আর কংগ্রেসে পার্টিও।

    ট্যুইটে চন্দ্রবাবু নায়াডুর দলকে অভিনন্দন জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি লিথেছেন, 

    টিডিপির এনডিএ ছাড়ার সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছি ৷ বর্তমান সময়ের প্রেক্ষিতে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত। এই সিদ্ধান্ত দেশকে বিপর্যয়ের হাত থেকে রক্ষা করবে।

    First published:

    Tags: BJP, Chandrababu Naidu, Chandrababu Naidu Snaps Ties With NDA

    পরবর্তী খবর