পাড়ায় পাড়ায় ভ্রাম্যমান যজ্ঞ, এই বিজেপি নেতা করোনা তাড়াবেন না নিজেই সংক্রমিত হবেন? কাণ্ড দেখুন ভিডিওয়!

ঘটনাটি ঘটেছে মেরঠের নয়ি বস্তি (Nayi Basti) এবং শিবপুরম (Shivpuram) এলাকায়। যার জেরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাবাসীদের মধ্যে।

ঘটনাটি ঘটেছে মেরঠের নয়ি বস্তি (Nayi Basti) এবং শিবপুরম (Shivpuram) এলাকায়। যার জেরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাবাসীদের মধ্যে।

  • Share this:

#মেরঠ: মারণ ভাইরাস করোনাকে যেমন বিজ্ঞানসম্মত ভাবে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী সর্বোপরি কেন্দ্র ও রাজ্য সরকার ঠেকানোর চেষ্টা করছে প্রতিনিয়ত, তেমনই আবার দেশের বেশ কিছু প্রান্তে চলছে পুজো, যজ্ঞের মতো অবৈজ্ঞানিক কর্মকাণ্ড। গত বছর যেমন দেখা গিয়েছিল গোমূত্র খেয়ে করোনা ঠেকাতে তৎপর হয়ে উঠেছিলেন কয়েকজন, তেমনই আবার এই বছরে দেখা যাচ্ছে মারণ ভাইরাসকে রুখতে করোনামাতার পুজো করা হচ্ছে। সম্প্রতি উত্তরপ্রদেশের মেরঠে দেখা গেল এমনই এক ছবি। যা রীতিমতো সমালোচনা কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

করোনার থাবায় যেখানে উত্তরপ্রদেশবাসীর প্রাণ ওষ্ঠাগত, সেখানে মেরঠের বিজেপি নেতা গোপাল শর্মা (Gopal Sharma) এবং তাঁর অনুগামীরা পাড়ায় পাড়ায় যজ্ঞের ধোঁয়া ছড়াচ্ছেন, শঙ্খ বাজাচ্ছেন, হনুমান চালিসা (Hanuman Chalisa) শোনাচ্ছেন এবং জয় শ্রী রাম (Jai Shree Ram) স্লোগান দিচ্ছেন। ঘটনাটি ঘটেছে মেরঠের নয়ি বস্তি (Nayi Basti) এবং শিবপুরম (Shivpuram) এলাকায়। যার জেরে রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাবাসীদের মধ্যে।

এই প্রসঙ্গে বিজেপি নেতা গোপাল শর্মা জানিয়েছেন, “সমাজে করোনার প্রকোপ নিত্য দিন বেড়ে চলেছে। সেই কারণেই এই উদ্যোগ। এতে মারণ ভাইরাসের শক্তি কমবে। আবহাওয়া পরিস্কার হবে। দূষিত বায়ু কাটিয়ে অক্সিজেনের মাত্র বাড়বে। এলাকাবাসীদের শরীর ঠিক হবে। কারণ আমরা যজ্ঞের জন্য আমপাতা, আমকাঠ, কর্পূর, দেশি গরুর ঘি, ঘুঁটের মতো জিনিস ব্যবহার করছি। এতে কোনও মানুষের ক্ষতি হবে না। বরং পরিবেশ আরও উন্নত হবে”। যদিও এটাই প্রথম নয়, এর আগে একাধিক বিজেপি নেতা, বিধায়ক, সাংসদকে দেখা গিয়েছিল এই ধরনের অবৈজ্ঞানিক কাজকর্ম করতে। সম্প্রতি ভোপালের সাংসদ প্রজ্ঞা ঠাকুর (Pragya Thakur) মন্তব্য করেছিলেন, গোমূত্র পান করলে করোনা ঠেকানো যাবে।

প্রসঙ্গত, মেরঠের বিজেপি নেতার এই কীর্তিকলাপ সোশ্যাল মিডিয়ায় আপলোড করেছিলেন চিকিৎসক নীলিমা শ্রীবাস্তব (Dr. Nilima Srivastava)। মজার ছলে তিনি লিখেছেন, “সৃজনশীলতার আরও এক নিদর্শন আমরা দেখলাম। মেরঠে বিজেপি নেতা গোপাল শর্মা শঙ্খ বাজিয়ে রাস্তায় রাস্তায় যজ্ঞ করে করোনাভাইরাসকে তাড়াচ্ছেন। গো করোনা গো। ভালই বুদ্ধিমত্তার পরিচয় দিচ্ছেন”। এদিকে এই ভিডিওটি আপলোড হওয়া মাত্রই রাজ্য সরকারের সমালোচনায় সরব হয়েছেন একাংশ। যদিও বিজেপি নেতার এই কীর্তিকলাপ ঠেকাতে স্থানীয় প্রশাসন কোনও পদক্ষেপ নিয়েছেন কি না সেই বিষয়ে এখনও কিছু জানা যায়নি।

Published by:Siddhartha Sarkar
First published: