• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • BJP IS CONTESTING AS NDA PARTNER IN TAMILNADU ASSEMBLY ELECTION 2021 SB

নীতি আলাদা, তবু দক্ষিণে জোট বিজেপির! রাজ্য সভাপতির ঠাঁই প্রার্থী তালিকায়

তামিলনাড়ু জয় কি সম্ভব?

রাজ্য সভাপতি এল মুরুগান লড়বেন ধারাপুরাম থেকে। দলের বর্ষীয়াণ নেতা এইচ রাজা প্রার্থী হচ্ছেন কাড়াইকুডি থেকে।

  • Share this:

    #তামিলনাড়ু: বিজেপির সঙ্গে সংঘাত কম নেই। দিন দুই আগেই মুখ্যমন্ত্রী পালানিস্বামী নিজেই বলেছেন, 'আমাদের দুটো দলের নীতি আলাদা। কিন্তু ভোটের স্বার্থেই বিজেপির সঙ্গে জোট করছে এডিএমকে।' আর সেই কথা বলার পর রবিবার এনডিএ জোটের কথা ঘোষণা করে তামিলনাড়ুতে ২০ আসনে প্রার্থী ঘোষণা করল বিজেপি। রবিবার বিজেপির সদর দফতর থেকে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অরুণ সিং বলেন, 'তামিলনাড়ুতে আমরা এডিএমকে-র সঙ্গে জোট করেই লড়ছি। দলের তরফে ২০ আসনে প্রার্থী দেওয়া হচ্ছে। সেখানে রাজ্যের সব প্রান্তের প্রতিনিধিরা রয়েছেন। রাজ্য সভাপতি এল মুরুগান লড়বেন ধারাপুরাম থেকে। দলের বর্ষীয়াণ নেতা এইচ রাজা প্রার্থী হচ্ছেন কাড়াইকুডি থেকে।'

    যদিও ভোটের আগের বিভিন্ন জনমত সমীক্ষা বলছে, ২০২১-এর তামিলনাড়ু বিধানসভা নির্বাচনে পালাবদল আসন্ন। যদিও ক্ষমতা ধরে রাখবে এডিএমকে-বিজেপি জোট, এমনটাই দাবি শাসক শিবিরের। তবে, বিজেপিকে সঙ্গী করে রাখা যে শুধু ভোটের স্বার্থেই, তা স্পষ্ট করে দিয়েছেন পালানিস্বামী।

    তবে, সমীক্ষা বলছে, ডিএমকে ও কংগ্রেস নেতৃত্বাধীন ইউপিএ ১৫৪ থেকে ১৬২টি আসন পেতে পারে। ৪১ শতাংশের বেশি ভোট নিয়ে এবার কংগ্রেস-ডিএমকে জোট ক্ষমতা দখল করতে পারে তামিলনাড়ুর। ২৩৪ আসনবিশিষ্ট তামিলনাড়ু বিধানসভায় ম্যাজিক ফিগার ১১৮। সেখানে দুই তৃতীয়াংশ আসন নিয়ে ক্ষমতায় আসতে পারে কংগ্রেস-ডিএমকে জোট। যদিও জনমত সমীক্ষার সেই দাবি উড়িয়ে দিয়েছে বিজেপি শিবির। তাঁদের দাবি, ক্ষমতায় ফের আসবে এনডিএ।

    যদিও দিনকয়েক আগেই শাসক জোটকে ধাক্কা দিয়ে বেরিয়ে গিয়েছে ডিএমডিকে। তাঁদের অভিযোগ, বিজেপিকে সন্তুষ্ট করতে তাঁদের পছন্দসই আসনগুলি গেরুয়া শিবিরকে দিয়ে দেওয়া হয়েছে। আর ডিএমডিকে'র বেরিয়ে যাওয়া জোটকে যে যথেষ্টই চাপে ফেলেছে, তা স্পষ্ট। যদিও কন্যাকুমারী জেলার সুচিন্দ্রম থেকে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ শুরু করেছেন বিজেপির 'ঘর ঘর প্রচার অভিযান'। ভোটারদের আশ্বাস দেওয়ার চেষ্টা করছন, এবার ক্ষমতায় আসছে এনডিএ জোটই। কিন্তু তাতে কি ফল মিলবে, উত্তর পেতে ২ মে পর্যন্ত অপেক্ষা।

    Published by:Suman Biswas
    First published: