মোদির সভায় ভিড় টানতে ‘টাকার খেলা’ অরুণাচলে, চাঞ্চল্যকর অভিযোগ কংগ্রেসের

Bangla Editor | News18 Bangla
Updated:Apr 04, 2019 08:34 AM IST
মোদির সভায় ভিড় টানতে ‘টাকার খেলা’ অরুণাচলে, চাঞ্চল্যকর অভিযোগ কংগ্রেসের
Bangla Editor | News18 Bangla
Updated:Apr 04, 2019 08:34 AM IST

#ইটানগর: অরুণাচলে মোদির সভায় ভিড় টানতে টাকা ছড়িয়েছে বিজেপি। নেপথ্যে বিজেপি শাসিত অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু। চাঞ্চল্যকর অভিযোগ কংগ্রেসের। অভিযোগ অস্বীকার অরুণাচলের মুখ্যমন্ত্রীর।বুধবার বাংলায় প্রচারে আসার আগে বিজেপি শাসিত অরুণাচলেপ্রদেশের পাসিঘাটে সভা করেন নরেন্দ্র মোদি। আর এ দিনই দিল্লিতে বসে চাঞ্চল্যকর অভিযোগ কংগ্রেসের। তাদের দাবি, মোদির সভায় যাওয়ার জন্য অরুণাচলে টাকা বিলি করা হচ্ছিল। নির্বাচন কমিশন তল্লাশি চালিয়ে প্রাক্তন এক বিজেপি বিধায়কের গাড়ি থেকে ১ কোটি আশি লক্ষ টাকা উদ্ধার করেছেও বলে দাবি। কংগ্রেসের অভিযোগ, এর পিছনে রয়েছেন বিজেপি শাসিত অরুণাচলের মুখ্যমন্ত্রী পেমা খান্ডু। অভিযোগের স্বপক্ষে দুটি দুমিনিটের ভিডিও প্রকাশ করেন কংগ্রেসের মিডিয়া সেলের প্রধান রণদীপ সুরজেওয়ালা। নিশানা করেন নরেন্দ্র মোদিকেও।

পেমা খাণ্ডুর পদত্যাগের দাবি করছে কংগ্রেস। জানানো হয়েছে যে এটা গণতন্ত্রের পক্ষে কালো দিন।এক কোটি আশি লক্ষ টাকা কালো না সাদা, এমন প্রশ্নও তোলা হয়েছে? কোথা থেকে বিজেপির ঘরে ঢুকল টাকা তার জবাব চাওয়া হয়েছে খোদ নরেন্দ্র মোদির কাছে৷ ?

বিজেপি শাসিত অরুণাচলের মুখ্যমন্ত্রী অবশ্য কংগ্রেসের অভিযোগ উড়িয়ে দিয়েছেন। অরুণাচলপ্রদেশ ১১ এপ্রিল এবার একইসঙ্গে লোকসভা ও বিধানসভা ভোট। এখন সেখানে বিজেপির সরকার হলেও, ২০১৪ সালে পেমা খান্ডু-সহ সংখ্যাগরিষ্ঠ বিধায়কই জিতেছিলেন কংগ্রেসের টিকিটে। এবার নির্বাচনী আচরণবিধি চালুর পর অরুণাচলের বিভিন্ন প্রান্তে তল্লাশি চালিয়ে ইতিমধ্যেই মোটা টাকা বাজেয়াপ্ত করেছে কমিশন।

First published: 08:24:51 AM Apr 04, 2019
পুরো খবর পড়ুন
Loading...
अगली ख़बर