Home /News /national /
Narendra Modi | Bjp: প্রস্তাবক অমিত শাহ, মূল বক্তা মোদি, দেশের নজর আজ হায়দরাবাদে! যা হতে চলেছে...

Narendra Modi | Bjp: প্রস্তাবক অমিত শাহ, মূল বক্তা মোদি, দেশের নজর আজ হায়দরাবাদে! যা হতে চলেছে...

যুগলবন্দি

যুগলবন্দি

Narendra Modi | Bjp: রাজনৈতিক প্রস্তাব পেশ করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ ভাষণ দেবেন ওই বৈঠকে।

  • Share this:

#হায়দরাবাদ: বিজেপি'র জাতীয় কর্মসমিতির বৈঠকের আজ দ্বিতীয় এবং শেষ দিন। হায়দরাবাদে বসেছে এই বৈঠক। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি আজ ভাষণ দেবেন ওই বৈঠকে। আজকের বৈঠকে রাজনৈতিক প্রস্তাব পাশ হবে বলে গেরুয়া শিবির সূত্রে খবর। রাজনৈতিক প্রস্তাব পেশ করবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সূত্রের খবর, দলের রাজনৈতিক প্রস্তাবে দেশব্যাপী পরিবারতন্ত্র নির্ভর রাজনীতির বিরুদ্ধে অভিযান চালানোর কথা বলা হবে।

পাশাপাশি প্রস্তাবে উল্লেখ থাকবে দেশের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি এবং বিরোধীদের ভূমিকার কথা। অমিত শাহ প্রস্তাব পেশ করার পর রাজনৈতিক প্রস্তাব নিয়ে আলোচনা সূচনা করবেন অসম এবং কর্নাটকের মুখ্যমন্ত্রী। উত্তর প্রদেশ এবং হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রীর নিজেদের রাজ্যের উন্নয়ন প্রকল্পের উল্লেখ করবেন।

জাতীয় কর্মসমিতির বৈঠকের পর সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি প্যারেড গ্রাউন্ডে একটি জনসভায় ভাষণ দেবেন। কড়া নিরাপত্তার চাদরে মুড়ে ফেলা হয়েছে গোটা এলাকা। মহারাষ্ট্রের পর কি এবার বিজেপির পাখির চোখ তেলেঙ্গনা? বিজেপির জাতীয় কর্মসমিতির এই বৈঠকে কী কী বিষয়ে আলোচনা হবে সেই দিকেই এখন তাকিয়ে গোটা দেশের রাজনৈতিক মহল।

আরও পড়ুন: হরিদেবপুরের পর আবার, রাজাবাজারের রাস্তায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মৃত্যু কিশোরের

প্রসঙ্গত, জাতীয় কর্মসমিতির বৈঠকের প্রথম দিনে কাশ্মীর ও কেরলের পরিস্থিতির সঙ্গে তুলনা করা হয়েছে বাংলার! বিজেপি-র জাতীয় কর্মসমিতির বৈঠকে স্মৃতি ইরানি বলেছেন, 'বাংলা, কেরলে বিজেপি কর্মীদের খুন করা হয়েছে। কাশ্মীরে সন্ত্রাসবাদীদের শিকার বহু বিজেপি কর্মী'।''

আরও পড়ুন: হালকা থেকে প্রবল বৃষ্টি, রবিবার কলকাতায় বিশেষ সতর্কতা! দক্ষিণবঙ্গের আবহাওয়া জানুন...

বিজেপির নজরে এখন কেবলই ২০২৪-র লোকসভা নির্বাচন। সঙ্গে ২০২৩-একাধিক রাজ্যে বিধানসভা ভোটও। শনিবার থেকে হায়দরাবাদে শুরু হয়েছে বিজেপির জাতীয় কর্মসমিতির বৈঠক। দলের ঘোষিত নীতি মেনে 'রাষ্ট্রবাদে' শান দেওয়া নয়, এই বৈঠক থেকে 'হর ঘর তিরঙ্গা' নামে নয়া কর্মসূচিও ঘোষণা করেছে গেরুয়া শিবির। রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া বলেছেন, 'এই হর ঘর তিরঙ্গা' কর্মসূচির মাধ্যমে ২০ কোটি মানুষের কাছে পৌঁছবে বিজেপি। ভবিষ্যতে এই কর্মসূচি আন্দোলনে পরিণত হবে।

Published by:Suman Biswas
First published:

Tags: Amit Shah, BJP, Narendra Modi

পরবর্তী খবর