নজরে উত্তরের ৫৪ আসন, বিজেপির ইশতেহারে চা শ্রমিকদের জন্য ঢালাও ঘোষণা

নজরে উত্তরের ৫৪ আসন, বিজেপির ইশতেহারে চা শ্রমিকদের জন্য ঢালাও ঘোষণা

চা শ্রমিকদের জন্য বড় প্রতিশ্রুতি বিজেপির ইশতেহারে।

চা শ্রমিকদের জন্য একাধিক প্রকল্পের কথা ঘোষণা করলেন অমিত শাহ নিজেই।

  • Share this:

    #কলকাতা: নজরে উত্তরের ভোট। ৫৪ আসনের এই বৃত্তে দখলদারি বজায় রাখতে উত্তরের জন্য ইশতেহারে এক গুচ্ছ প্রতিশ্রুতি দিল বিজেপি। চা শ্রমিকদের জন্য একাধিক প্রকল্পের কথা ঘোষণা করলেন অমিত শাহ নিজেই।

    বিজেপির ইশতেহার বলছ, বিজেপি ক্ষমতায় এলে চা শ্রমিকের মজুরি সাড়ে তিনশো টাকা করা হবে। এখানেই শেষ নয়, বিজেপির ইশতেহার বলছে, পাহাড় ও ডুয়ার্সের চা বাগান, সিঙ্কোনা গার্ডেনের বাসিন্দা চা শ্রমিক এবং বনবাসীদের জমির পাট্টা দেওয়া হবে। পর্যবেক্ষকদের মতো, পাহাড়বাসী চা শ্রমিকদের মন ধরে রাখার কৌশল বিজেপির এই প্রতিশ্রুতি। একই সঙ্গে দল চাইছে এই এলাকায় আধিপত্য বাড়িয়ে কর্তৃত্ব বজায় রাখতে।

    ‌এখানেই শেষ নয়। বিজেপির ইশতেহার বলছে, পাহাড়ে গোর্খা ফ্রিডম ফাইটার মিউজিয়াম হবে। পাহাড়ে যোগা ও মেডিটেশন সেন্টার হবে। এগারোটি অনথিভুক্ত গোর্খা জনজাতিকে চিহ্নিত করার কথাও বলা হয়েছে। রয়েছে নেপালী ভাষায় প্রসারভারতী সম্প্রচারের প্রতিশ্রুতিও। সংকল্পপত্র বলছে. আইটি পার্ক হবে শিলিগুড়িতেই। জলপাইগুড়ি কলকাতা একটি ট্রেন চালানোর কথাও বলা হয়েছে।

    উত্তরে বাড়তি নজর কেন? পর্যবেক্ষকরা বলছেন, উত্তরের ৫৪টি আসনে ৪১টিতেই এগিয়ে ছিল বিজেপি। এই গেরুয়া ঝড়ই বিজেপিকে লোকসভা ভোটে ভালো ফল করতে সাহায্য করেছে। এবার খেলা অন্য, লড়াই ২৯৪ আসনে। সেখানে উত্তরের ৫৪টি আসনকে সুনিশ্তিত করতে পারলে মসনদে বসার স্বপ্নপূরণ সহজতর হবে। এই কারণেই ইশতেহারে উত্তরে বিশেষ নজর।

    Published by:Arka Deb
    First published: