Home /News /national /
BJP: ৭৫ হাজার পিছিয়ে পড়া বুথে সংগঠন মজবুত করতে বিশেষ বৈঠক বিজেপি-র

BJP: ৭৫ হাজার পিছিয়ে পড়া বুথে সংগঠন মজবুত করতে বিশেষ বৈঠক বিজেপি-র

সাংসদ ও বিধায়কদের থেকে দুর্বল বোধগুলির তালিকা থেকে পাঠানো হয়েছিল বিজেপির শীর্ষ নেতৃত্বের তরফে। তাঁদের দেওয়া তালিকা অনুযায়ী এই মুহূর্তে বিজেপির সারাদেশে ৭৫ হাজার বুথ রয়েছে যেগুলি দুর্বল

  • Share this:

#নয়াদিল্লি :  ২০২৪-এর বিধানসভা ভোটকে মাথায় রেখে সংগঠন সাজানোর প্রক্রিয়া শুরু করে দিল বিজেপি। প্রাথমিকভাবে দেশের দুর্বল বুথগুলি নিয়ে বৈঠকে বসবে বিজেপি শীর্ষ নেতৃত্ব। সূত্রের খবর, বহু সাংসদ এবং বিধায়কের নির্বাচনী কেন্দ্রে অনেক দুর্বল বুথ রয়েছে। প্রাথমিকভাবে সেগুলি চিহ্নিত করা হবে। তারপর নির্দিষ্ট কর্মসূচির মাধ্যমে এবং রোডম্যাপ তৈরি করে সেগুলিকে শক্তিশালী করে তোলার কর্মসূচি নিয়েছে বিজেপি শীর্ষ নেতৃত্ব।

সাংসদ ও বিধায়কদের থেকে দুর্বল বুথগুলির তালিকা পাঠানো হয়েছিল বিজেপির শীর্ষ নেতৃত্বের তরফে। তাঁদের দেওয়া তালিকা অনুযায়ী, এই মুহূর্তে গোটা দেশে বিজেপির ৭৫ হাজার বুথ রয়েছে যেগুলি দুর্বল। সূত্রের খবর, আগামিকালের বৈঠকে এই বুথগুলি চিহ্নিত করে মজবুত করার লক্ষ্যে নতুন কর্মসূচি ঘোষণা করা হবে। নতুন কর্মসূচি ঘোষণা করবেন দলের সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা। দুই দফায় বৈঠক হবে। প্রথমে ভার্চুয়াল এবং পরে সরাসরি শারীরিক উপস্থিতির মাধ্যমে বৈঠক হবে। দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে এই বৈঠকে উপস্থিত থাকবেন মেদিনীপুরের বিজেপি সাংসদ তথা দলের সর্বভারতীয় সহ-সভাপতি দিলীপ ঘোষ। এই মুহূর্তে দলের সর্বভারতীয় সহ-সভাপতি পদে রয়েছেন তিনি।

উত্তর প্রদেশ বিধানসভা নির্বাচনে নিরঙ্কুশ জয় পেলেও আসন কমেছে পদ্ম শিবিরের। ফলে এখন থেকেই সেই জায়গাগুলি মেরামত করার লক্ষ্যে ঝাঁপাতে চায় গেরুয়া ব্রিগেড।কয়েক মাস আগে উত্তরপ্রদেশ-সহ পাঁচ রাজ্যের বিধানসভা নির্বাচনে ভাল ফল করেছে বিজেপি। যদিও পঞ্জাব নিয়ে দলীয় নেতৃত্বের আশা থাকলেও সেখানে পদ্মফুল ফোটেনি। লোকসভা নির্বাচনের আগে রয়েছে গুজরাতের মতো গুরুত্বপূর্ণ রাজ্যে নির্বাচন। শুধুমাত্র বিজেপি নয় সে রাজ্যে জয় মোদি, অমিত শাহের সম্মান রক্ষার বিষয়। ফলে লোকসভা নির্বাচনের পাশাপাশি যে-সমস্ত রাজ্যের বিধানসভা নির্বাচন রয়েছে, সেগুলি নিয়ে পর্যালোচনা করা হবে আগামিকালের বৈঠকে।

গতবার গুজরাতে কংগ্রেসের সঙ্গে সরাসরি লড়াই হয়েছিল। যদিও ১০০ -র গণ্ডি ছুঁতে পারেনি বিজেপি। এবার সেখানে লড়াইয়ের ময়দানে নামতে চলেছে আম আদমি পার্টি। ফলে ত্রিমুখী লড়াই সামলানো বিজিপির সামনে একটি অন্যতম চ্যালেঞ্জ। এই সমস্ত বিষয় নিয়ে বৈঠকে আলোচনা হবে বলে সূত্রের খবর।

RAJIB CHAKRABORTY

Published by:Rukmini Mazumder
First published:

Tags: BJP

পরবর্তী খবর