• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • BJP ALLIANCE PARTNER IPFT MEET J P NADDA HOLDS TALK ON TRIPURA CRISIS AKD

Tripura Crisis: দিল্লিতে ত্রিপুরা বিজেপির জোটসঙ্গী আইপিএফটি, ভাঙনের ইঙ্গিত?

হঠাৎ দিল্লিতে আইপিএফটি নেতারা। প্রতীকী ছবি।

Tripura Crisis: হঠাৎ কেন বিজেপির শরিক দল দিল্লিমুখী, তাই নিয়ে ইতিমধ্যেই নানা গুঞ্জন শুরু হয়েছে।

  • Share this:

    #কলকাতা: হঠাৎ দিল্লিতে হাজির ত্রিপুরায় বিজেপির জোটসঙ্গী আইপিএফটি-র (BJP-IPFT) চার  সদস্যের প্রতিনিধি দল বুধবার জে পি নাড্ডার সঙ্গে তাদের একান্ত বৈঠক হয়েছে বলে সূত্রের খবর। দিন কয়েক আগেই ত্রিপুরা ঘুরে গিয়েছেন বিজেপির সর্বভারতীয় সাধারণ সম্পাদক বিএল সন্তোষ-সহ ত্রিপুরার দায়িত্বপ্রাপ্ত বিজেপির কেন্দ্রীয় নেতারা। তারপর হঠাৎ কেন বিজেপির শরিক দল দিল্লিমুখী, তাই নিয়ে ইতিমধ্যেই নানা গুঞ্জন শুরু হয়েছে।

    বিজেপির কেন্দ্রীয় নেতারা ত্রিপুরায় এসে আইপিএফটি-র বিধায়কদের সঙ্গে পৃথক ভাবে বৈঠক করেছিলেন। সেই বৈঠকে কী আলোচনা হয়েছে তা এখনও পরিষ্কার নয়। তবে পার্বত্য এলাকায় নির্বাচনে আইপিএফটি-র ব্যর্থতাকে সামনে রেখে রণকৌশল নিয়েই কথা হতে পারে বলেই মনে করছে রাজনৈতিক মহল।

    সূত্রের খবর আইপিএফটি ত্রিপুরায় রাজ্য মন্ত্রিসভায় আরও একজন মন্ত্রী চাইছে। অর্থাৎ বিজেপির ওপর প্রকারান্তরে চাপ বাড়াতে চাইছে তারা। সেই কারণেই কি তারা দিল্লিতে, এই নিয়ে জোর চর্চা।

    আইপিএফটি নেতা মঙ্গল দেববর্মা প্রসঙ্গটি প্রথমে এড়িয়েই যান। বলেন, জে পি নাড্ডার আমাদের ডেকেছেন ঠিকই কথা। তিনি কী বিষয়ে বলতে চান তা এখনও বলতে পারব না। যদিও সূত্রের খবর এডিসিকে অধিক ক্ষমতাপ্রদান, জনজাতির আর্থসামাজিক ও সাংস্কৃতিক উন্নয়ন বিষয়ে মূলত আলোচনা হয়েছে। এই বৈঠকে ত্রিপুরার জনজাতি উন্নয়নমন্ত্রী মেবার কুমার  জামাতিয়া এই বৈঠকে উপস্থিত ছিলেন।

    সূত্রের খবর, ত্রিপুরার কওকবোরোক জনজাতি ভাষাগত সমস্যায় অহরহ পড়েন। তা নিয়েও আলোচনা হয়েছে। কথা হয়েছে তফসিলিদের চাকরির বিষয়টি নিয়েও।

    উল্লেখ্য বুধবার  জেপি নাড্ডার সঙ্গে দেখা করেছেন  বিক্ষুব্ধ বিজেপি নেতা সুদীপ্ত রায়বর্মনও। সূত্রের খবর ত্রিপুরার মন্ত্রীসভায় সম্প্রসারণ হতে পারে আগামী মাসের মাঝামাঝি। সুদীপ্ত না আইপিএফটির কোনও বিধায়ক, মন্ত্রীসভায় কে চর্চা তাই নিয়েই।

    Published by:Arka Deb
    First published: