Home /News /national /
Bihar News: এক পায়ে লাফিয়ে রোজ যেতে হয় ২ কিমি দূরের স্কুলে! এই মেয়েকে দেখে স্যালুট করতে মন চাইবে

Bihar News: এক পায়ে লাফিয়ে রোজ যেতে হয় ২ কিমি দূরের স্কুলে! এই মেয়েকে দেখে স্যালুট করতে মন চাইবে

Bihar News: রোজ এক পায়ে লাফিয়ে ২ কিমি দূরে স্কুলে যেতে হয় এই মেয়েকে। সরকারের সাহায্য চাইছে সে।

  • Share this:

    #পাটনা: সম্প্রতি বিহারের জামুইয়ের এক প্রতিবন্ধী ছাত্রের জীবনের লড়াইয়ের কাহিনী সবাইকে অবাক করে দিয়েছিল। সেই ছাত্রী দীর্ঘদিন ধরে এক পায়ে হেঁটে পড়াশোনার জন্য প্রতিদিন ২ কিমি দূরে স্কুলে যায়। এবার বিহারের আরও এক প্রতিবন্ধী ছাত্রীর লড়াইয়ের কথা জেনে সবাই অবাক হচ্ছেন। তার লড়াইয়ের কাহিনি উদাহরণ হিসাবে সামনে এসেছে।

    বিহারের সিওয়ানে বসবাসকারী ১১ বছর বয়সী একটি মেয়ে প্রতিদিন স্কুলে যায় তার একটি পায়ের সাহায্যে। রোজ পড়াশোনা করতে তাকে ২ কিলোমিটার পাড়ি দিতে হয়। এক পায়ে স্কুলে যাওয়া ১১ বছরের এই কিশোরীর নাম প্রিয়াংশু কুমারী। বড় হয়ে এই মেয়ে ডাক্তার হতে চায়। আর তার জন্যই এত লড়াই।

    আরও পড়ুন- সাপ, টিকটিকি, কাঁকড়া, মাছের নামকরণ হয়েছে উদ্ধব পুত্রের নামে! কে তেজস ঠাকরে?

    প্রিয়াংশু কুমারী ডাক্তার হওয়ার স্বপ্ন দেখে। প্রতিকূলতার সঙ্গে লড়াই করে স্কুলে পৌঁছানোর জন্য প্রতিদিন ২ কিলোমিটার পাড়ি দেয় সে। রোজকার এই লড়াইয়ের জন্য তাকে অনেক সমস্যায় পড়তে হয়। বর্তমানে প্রিয়াংশু সরকারের কাছে সাহায্যের আবেদন জানিয়েছে।

    সরকারের কাছে সাহায্যের আবেদন জানিয়ে প্রিয়াংশু বলেছে, 'আমার স্বপ্ন ডাক্তার হওয়ার। সরকারের কাছে আমার আবেদন আমাকে সাহায্য করা হোক। আমাকে কৃত্রিম পা প্রদান করুক সরকার। তা হলে আমি নিজের স্বপ্ন পূরণ করতে পারব।

    আরও পড়ুন- তৃতীয়বার মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী পদে বিজেপির দেবেন্দ্র ফড়নবিস! কালই তড়িঘড়ি শপথ

    প্রিয়াংশু কুমারী বিহারের সিওয়ান জেলার জিরাদেই ব্লকের বান্থু শ্রীরাম গ্রামের বাসিন্দা। তার বাবা কৃষিকাজ করেন। প্রিয়াংশুর বাবা-মার সামর্থ নেই তাকে খরচ করে চিকিত্সা করানোর মতো। এমন পরিস্থিতিতে এই দুঃস্থ ছাত্রী সরকারের থেকে সাহায্য প্রার্থনা করেছে। একখানা কৃত্রিম পা পেলে সে তার স্বপ্নপূরণ করতে পারবে। তবে প্রিয়াংশু এটাও জানিয়েছে, এত সহজে সে হাল ছাড়বে না।

    Published by:Suman Majumder
    First published:

    Tags: Bihar

    পরবর্তী খবর