দেশ

corona virus btn
corona virus btn
Loading

আগামিকাল সকাল ৮টা থেকে শুরু বিহারে ভোট গণনা, কড়া নিরাপত্তা রাজ্য জুড়ে

আগামিকাল সকাল ৮টা থেকে শুরু বিহারে ভোট গণনা, কড়া নিরাপত্তা রাজ্য জুড়ে

বিভিন্ন বুথ ফেরত সমীক্ষায় উঠে এসেছে নীতিশ কুমারের আসন কমবে। ভাল ফল করবে, এমনকী সরকার গঠন করতে পারে তেজস্বী যাদবের নেতৃত্বাধীন আরজেডি

  • Share this:

#বিহার: বিভিন্ন বুথ ফেরত সমীক্ষায় উঠে এসেছে নীতিশ কুমারের আসন কমবে। ভাল ফল করবে, এমনকী সরকার গঠন করতে পারে তেজস্বী যাদবের নেতৃত্বাধীন আরজেডি। এরই মধ্যে আজ তেজস্বীর জন্মদিন। ফলে ভোটের ফল ঘোষণার আগে থেকেই উচ্ছ্বসিত আরজেডি শিবির। যদিও সংযত ভূমিকা পালন করতে নির্দেশ দেওয়া হয়েছে। আরজেডি শিবির ট্যুইট করে জানাচ্ছে, কোনও ভাবেই অসংযত আচরণ করা যাবে না। বাজি ফাটানো যাবে না রাস্তায়। শুন্যে গুলি ছোঁড়ার মতো অপ্রীতিকর ঘটনা যেন  না ঘটে। এমনকী কোনও ভাবেই যেন বিরোধী দলের সদস্য-সমর্থকদের সঙ্গে কোনও অশান্তিতে না জড়ায়।

ধানবাদ থেকে পাটনা জাতীয় সড়ক ধরে এগোতে এগোতে রাস্তায় চোখে পড়বে সমস্ত দলের পতাকা। মোদি-নীতিশ কুমারের ফ্লেক্স সঙ্গে পাল্লা দিয়ে নজরে আসছে তেজস্বীর ব্যানার ছবি। মাঝে মধ্যেই উকিঁ দিচ্ছে চিরাগের ছবি। রাজনৈতিক বিশ্লেষকদের বক্তব্য, ভোট কাটাকাটির অঙ্ক তৈরি করেছে চিরাগের লোক জনশক্তি পার্টি। আগামিকাল সকাল ৮টা থেকে শুরু হবে বিহারে ভোট গণনা। বিহারের ৩৮ জেলায়, ৫৫টি গনণা কেন্দ্রে মোট ২৪৩ আসনের গণনা হবে। গণনা কেন্দ্রগুলিতে ব্যাপক কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছে। থাকছে রাজ্য পুলিশের বিশেষ বাহিনী ও কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা। বিহার জুড়ে মোট ৭৮ কোম্পানি কেন্দ্রীয় বাহিনীর জওয়ান মোতায়েন করে রাখা আছে। সিসিটিভি ক্যামেরায় চলছে সারাক্ষণ নজরদারি। গণনা কেন্দ্রে মাস্ক পড়ে ঢোকা বাধ্যতামূলক। গণনা  কেন্দ্রের প্রায় ১০ মিটার এলাকার মধ্যে কোনও ধরনের জমায়েত নিষিদ্ধ করা হয়েছে।

এক্সিট পোলের হিসেব অনুযায়ী, বিজেপির আসন বাড়লেও, আসন কমবে জেডিইউ-এর। ভোট কাটবে চিরাগের এলজেপি। যার ফলে সরাসরি সুবিধা পাবে বিরোধী মহাজোট শিবির। সদ্য প্রয়াত রামবিলাস পাসোয়ানের পুত্রের কৌশল সফল হলে মুখের হাসি চওড়া হবে তেজস্বীর। তবে তেজস্বী মুখ্যমন্ত্রীর চেয়ারে বসবেন কিনা তার উত্তর মিলবে আগামীকাল। ফলে গোটা দেশের চোখ এখন মঙ্গলবারের বিহারে।

ABIR GHOSAL

Published by: Rukmini Mazumder
First published: November 9, 2020, 8:11 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर