• Home
  • »
  • News
  • »
  • national
  • »
  • BIHAR ASSEMBLY ELECTION 2020 RESULTS RJD ELECTION WORK TEAM IS IN THE FOCUS OF BIHAR ELECTION DISCUSSION AC

Bihar Election Result 2020: বিহার নির্বাচনের ফলাফলে এই ৩ জনকে নিয়ে তুমুল চর্চা, কারা তাঁরা ?

এই ৩ জনকে নিয়ে তুমুল চর্চা, কারা তাঁরা, জেনে নিন

এই ৩ জনকে নিয়ে তুমুল চর্চা, কারা তাঁরা, জেনে নিন

  • Share this:

    #পটনা: অপেক্ষার অবসান ৷ তিন দফায় বিহারে বিধানসভা নির্বাচনের পর আজ রেজাল্ট ঘোষণার দিন ৷ শুরু হয়ে গিয়েছে ভোটগণনা ৷ আগামী দিনে বিহার কার? কে আসবে বিহারের মসনদে? আর কিছুক্ষণের মধ্যেই জানা যাবে ৷ এক্সিট পোল জনতার মুড বুঝে ফলাফল ঘোষণা করে দিয়েছে, কিন্তু আসল ছবি তা জানা যাবে কিছু সময়ের মধ্যেই। এর মধ্যে তেজস্বী যাদবের সঙ্গে জড়িত কিছু বিশেষ লোকদের চর্চা শুরু হয়ে গিয়েছে। এই চর্চা ঠিক সেরকম যেমন ক্ষমতায় নীতীশ আসার পর আলোচনা শুরু হয়েছিল প্রশান্ত কিশোরকে নিয়ে। যাইহোক, কোনও ধরনের নির্বাচনে দলের জাতীয় সভাপতি থেকে শুরু করে রাস্তার কর্মী কঠোর পরিশ্রম করেন।

    কারা রয়েছেন তেজস্বীর এই দলে - সঞ্জয় কুমার, নির্ভয় আম্বেদকর, চিত্তরঞ্জন, মদন শর্মা, নাভাল কিশোর, নিরালা যাদব, ফলাফল ঘোষণার আগেই এই নামগুলিকে আরজেডির হিরো হিসাবে দেখা হচ্ছে। এই দলটিকে তেজশ্বীর চোখ, নাক-কানও বলা হচ্ছে।

    চিত্তরঞ্জন গগন- বলা হচ্ছে যে চিত্তরঞ্জন গগন আরজেডি সংবিধান সম্পর্কে খুব ভালভাবে জানেন। আর সম্ভবত এই কারণেই, নির্বাচনের সময় যখন দলের ভিশন পত্র তৈরি হচ্ছিল, তখন সেটার পুরো দায়িত্ব চিত্তরঞ্জনকে দেওয়া হয়েছিল। যাতে তারা নির্বাচন কমিশনকে প্রযুক্তিগতভাবে ব্যবহার করতে পারে।

    নাভাল কিশোর- নাভাল কিশোর দিল্লি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হিসাবে বড় স্বীকৃতি রয়েছে। তবে নির্বাচনের সময় অর্থনৈতিক তথ্য নিয়ে ভাষণ আর প্রচারের সময় কীভাবে করতে হবে সে সব তৈরি করেছিলেন নাভাল কিশোর।

    সঞ্জয় কুমার- তেজশ্বীর দল সঞ্জয় কুমারকে ট্রাস্টিদের গ্রুপের প্রধান হিসাবে গণ্য করা হয়। নির্বাচনের সময় কীভাবে মিডিয়া প্রশ্নের মুখোমুখি হতে হয় আর মিডিয়া ম্যানেজমেন্ট কীভাবে তরি হবে এ সবের দায়িত্বে ছিলেন তিনি। সঞ্জয়কে তেজস্বীর আশেপাশে প্রধান উপদেষ্টা হিসাবেও দেখা যেত।

    যদি এই নির্বাচনে আরজেডির বুথ পরিচালনার কথা বলা হয়, তাহলে নির্বাচনের আগে দলের বরিষ্ঠ নেতা মদন শর্মা, নিরালা যাদব এবং নির্বয় আম্বেদকর বুথগুলিকে আরও শক্তিশালী করেছেন।

    Published by:Ananya Chakraborty
    First published: