corona virus btn
corona virus btn
Loading

ভাঙল সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৫৭ হাজারের বেশি, মৃতের সংখ্যা বেড়ে ৩৬,৫১১

ভাঙল সমস্ত রেকর্ড ! গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্ত ৫৭ হাজারের বেশি, মৃতের সংখ্যা বেড়ে ৩৬,৫১১

দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ছুঁই ছুঁই

  • Share this:

#নয়াদিল্লি: দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। আজ থেকে শুরু হচ্ছে আনলক ৩, একটু একটু করে স্বাভাবিক ছন্দে ফেরা শুরু করেছে দেশ। কিন্তু তার মধ্যেই প্রতি দিন আক্রান্তের নিরিখে রেকর্ড গড়ছে ভারত। পাশাপাশি বেড়েছে মৃত্যুর সংখ্যাও। মহামারী আবহে আজ বকরি ইদ পালিত হচ্ছে। দেশে করোনা আক্রান্তের সংখ্যা ১৭ লক্ষ ছুঁই ছুঁই।

স্বাস্থ্যমন্ত্রকের হিসেবে, গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫৭,১১৮ জন। এটি এখনও পর্যন্ত একদিনে রেকর্ড বৃদ্ধি। রোজই এই ভাইরাস নিজের রেকর্ড নিজে ভাঙছে। এই বৃদ্ধির জেরে করোনা ভাইরাসে আক্রান্তের মোট সংখ্যা গিয়ে দাঁড়িয়েছে ১৬ লক্ষ ৯৫ হাজার ৯৮৮ জন। অর্থাৎ গত ৩’দিনে দেড় লক্ষেরও বেশি মানুষ আক্রান্ত হয়েছেন দেশে। বিশ্ব সংক্রমণের নিরিখে তৃতীয় স্থানে রয়েছে ভারত। আপাতত দেশে অ্যাক্টিভ করোনা আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ৬৫ হাজার ১০৩ জন। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে আরও ৭৬৪ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৬,৫১১। ইতিমধ্যেই করোনায় মৃতের সংখ্যার নিরিখে ইটালিকে টপকে বিশ্বে পঞ্চম স্থানে উঠে এসেছে ভারত। এখনও পর্যন্ত করোনায় সুস্থ হয়েছেন ১০ লক্ষ ৯৪ হাজার ৩৭৪ জন। এশিয়ার মধ্যে করোনা আক্রান্তের সংখ্যার বিচারে শীর্ষস্থানে রয়েছে ভারত। গত ২৪ ঘণ্টায় ভারতে করোনার নমুনা পরীক্ষা হয়েছে ৫ লক্ষ ২৫ হাজারের বেশি। ফলে দেশে এখনও পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৯৩ লক্ষ ৫৮ হাজার ৬৫৯।

দেশের মধ্যে সব থেকে উদ্বেগজনক অবস্থা মহারাষ্ট্র, গুজরাত, তামিলনাডু ও দিল্লি ৷ সরকারি হিসেবে মহারাষ্ট্রে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪ লক্ষ ২২ হাজার ১১৮ আর মৃত্যু হয়েছে ১৪,৯৯৪ জনের৷ গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১০,৩২০ জন। আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় স্থানে তামিলনাড়ু। সেখানে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লক্ষ ৪৫ হাজার ৮৫৯ আর মৃত্যু হয়েছে ৩,৯৩৫ জনের। এর পরেই রয়েছে অন্ধ্র প্রদেশ, এ রাজ্যে আক্রান্ত ১ লক্ষ ৪০ হাজার ৯৩৩ জন। মৃত্যু হয়েছে ১,৩৪৯ জনের। দিল্লিতে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৩৫ হাজার ৫৯৮ জন। সেখানে মৃত্যু হয়েছে ৩,৯৬৩ জনের।

কর্ণাটকে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১ লক ২৪ হাজার ১১৫ আর মৃত্যু হয়েছে ২,৩১৪ জনের। উত্তরপ্রদেশে করোনায় আক্রান্ত ৮৫,৪৬১৯ জন । মৃত্যু হয়েছে ১,৬৩০ জনের। পশ্চিমবঙ্গে করোনা আক্রান্তের সংখ্যা ৭০ হাজার ১৮৮, আর মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১,৫৮১। গুজরাতে আক্রান্তের সংখ্যা ৬১,৪৩৮ আর মৃত্যু হয়েছে ২ হাজার ৪৪১ জনের। তেলেঙ্গানায় করোনায় আক্রান্ত হয়েছেন ৬২,৭০৩ জন আর মৃত্যু হয়েছে ৫১৯ জনের।

Published by: Ananya Chakraborty
First published: August 1, 2020, 10:01 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर