Home /News /national /

Kanpur GST Raid: ২৫০ কোটি নগদ, ২৫০ কেজি রূপো, ২৫ কেজি সোনা, ৩০০ চাবি, কানপুরের পানমশলার ব্যাবসায়ীর বাড়িতে আর কী আছে?

Kanpur GST Raid: ২৫০ কোটি নগদ, ২৫০ কেজি রূপো, ২৫ কেজি সোনা, ৩০০ চাবি, কানপুরের পানমশলার ব্যাবসায়ীর বাড়িতে আর কী আছে?

ফাইল ছবি

ফাইল ছবি

Kanpur Raid: এক নজরে দেখলে দেখা যাবে, বিভিন্ন আস্তানা থেকে এখনও পর্যন্ত মোট ২৫৭ কোটি টাকা উদ্ধার করেছেন জিএসটি আধিকারিকরা।

  • Share this:

    #কানপুর: ১৮০ কোটি নয়, উদ্ধার করা হয়েছে প্রায় ২৫০ কোটি নগদ (Rs 257 Crore Cash)! কানপুরের (Kanpur) বিপুল সম্পদের মালিক পানমশলার ব্যাবসায়ী পীযূষ জৈনের বাড়ি থেকে উদ্ধার হওয়া অর্থের পরিমাণ প্রতিদিনই বাড়ছে লাফিয়ে লাফিয়ে। জিএসটি আধিকারিকদের সূত্রে খবর, শুধু নগদ ২৫০ কোটি টাকা নয়, পাওয়া গিয়েছে ২৫০ কেজি রূপো, ২৫ কেজি সোনা, ও রহস্যজনক ৩০০ চাবি। রবিবার রাতে গ্রেফতার করা হয়েছে পীযূষ জৈনকে। তার পরেই জিএসটি আধিকারিকদের সূত্রে এই বিপুল সম্পদের হিসাব পাওয়া গিয়েছে। তবে সম্পদের পরিমাণ আরও বাড়তে পারে।

    সূত্রের খবর, এই নিয়ে চতূর্থ দিন তল্লাশি চলছে পীযূষের একাধিক আস্তানায়। প্রশাসনিক আধিকারিকরা মনে করছেন, আরও বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করা হতে পারে এই সময়ের মধ্যে। তাঁরা জানিয়েছেন, মূলত ভুয়ো রসিদ ও ই-বিলের মাধ্যমে বিভিন্ন দ্রব্য কেনাবেচা করার মাধ্যমেই এই বিপুল বেআইনি অর্থ মজুদ করেছিলেন পীযূষ। এক নজরে দেখলে দেখা যাবে, বিভিন্ন আস্তানা থেকে এখনও পর্যন্ত মোট ২৫৭ কোটি টাকা উদ্ধার করেছেন জিএসটি আধিকারিকরা।

    আরও পড়ুন: 'আরও পাঁচটি গেল মনে হচ্ছে', BJP-কে বিঁধে বিস্ফোরক বাবুল সুপ্রিয়! গেরুয়া শিবিরে ঝড়

    জিএসটি গোয়েন্দাদের ডিরেক্টর জেনারেল জানিয়েছেন, আহমেদাবাদে পীযূষের একটি কারখানা ও বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ১০ কোটি টাকা। এ ছাড়া আনন্দনগরে এই শিল্পপতির বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ১৭৭ কোটি টাকা। কনৌজের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে প্রায় ১০৭ কোটি টাকা। এখনও পর্যন্ত ৪০ ঘণ্টার বেশি চলছে এই তল্লাশি। এত দীর্ঘ সময় ধরে সাম্প্রতিক অতীতে কোনও তল্লাশি চলেনি।

    আরও পড়ুন: 'সর্ষের মধ্যেই ভূত', BJP নেতৃত্বের কাছে হারের 'গুরুতর' কারণ জানিয়ে গেলেন প্রার্থীরা!

    এখনও পর্যন্ত টাকার হিসাব করতে ১৯টি টাকা গোনার মেশিন কাজ করেছে। এ ছাড়া পীযূষ জৈনের কনৌজের বাড়ি থেকে উদ্ধার করা হয়েছে ২৫০ কেজি রূপো, ২৫ কেজি সোনা। জিএসটি আধিকারিকরা জানতে পেরেছেন, মোট ৪০টি কোম্পানির মালিক ছিলেন পীযূষ জৈন। মধ্য এশিয়ার একটি সংস্থারও মালিক ছিলেন তিনি। এই তল্লাশিতে কাজ করেছেন ৫০-এর বেশি জিএসটি আধিকারিক।

    Published by:Uddalak B
    First published:

    Tags: Kanpur

    পরবর্তী খবর