দেশ

corona virus btn
corona virus btn
Loading

উপনির্বাচনেও এগিয়ে বিজেপি, ভোপালের রাজ্য বিজেপি অফিসের বাইরে আনন্দ উৎসব

উপনির্বাচনেও এগিয়ে বিজেপি, ভোপালের রাজ্য বিজেপি অফিসের বাইরে আনন্দ উৎসব
মধ্যপ্রদেশের ২৮টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের গণনা চলছে। ক্ষমতা ধরে রাখতে বিজেপির প্রয়োজন ৮টি আসন। কংগ্রেসের ২৭টি। আজ তা ঠিক হবে। রাজ্যে প্রথম গণনা শুরু হতেই এগিয়ে গিয়েছে। সেখানে ২৮টি আসনের মধ্যে প্রথমেই ২০টিতে এগিয়ে গিয়েছে বিজেপি।

২৮টি আসনের মধ্যে প্রথমেই ২০টিতে এগিয়ে গিয়েছে বিজেপি

  • Share this:
বিহারের পাশাপাশি মঙ্গলবার সারা দেশে ৫৬ টি বিধানসভা ও একটি লোকসভা আসনে উপনির্বাচনের ফলাফল প্রকাশিত হবে। মধ্যপ্রদেশের ২৮টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের গণনা চলছে। ক্ষমতা ধরে রাখতে বিজেপির প্রয়োজন ৮টি আসন। কংগ্রেসের ২৭টি। আজ তা ঠিক হবে। রাজ্যে প্রথম গণনা শুরু হতেই এগিয়ে গিয়েছে। সেখানে ২৮টি আসনের মধ্যে প্রথমেই ২০টিতে এগিয়ে গিয়েছে বিজেপি। বিহারের পাশাপাশি মঙ্গলবার সারা দেশে ৫৬ টি বিধানসভা ও একটি লোকসভা আসনে উপনির্বাচনের ফলাফল প্রকাশিত হবে। মধ্যপ্রদেশের ২৮টি বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনের গণনা চলছে। ক্ষমতা ধরে রাখতে বিজেপির প্রয়োজন ৮টি আসন। কংগ্রেসের ২৭টি। আজ তা ঠিক হবে। রাজ্যে প্রথম গণনা শুরু হতেই এগিয়ে গিয়েছে। সেখানে ২৮টি আসনের মধ্যে প্রথমেই ২০টিতে এগিয়ে গিয়েছে বিজেপি। বর্তমানে মধ্যপ্রদেশ বিধানসভায় বিজেপির আসন সংখ্যা ১০৭। সংখ্যাগরিষ্ঠতা থেকে যা মাত্র ৯ দূরে। অর্থাৎ এই নির্বাচনে ২৮টি আসনের মধ্যে মাত্র ৯টি জিততে পারলেই শিবরাজের গদি আরও পোক্ত হয়ে যাবে। বর্তমানে মধ্যপ্রদেশ বিধানসভায় বিজেপির আসন সংখ্যা ১০৭। সংখ্যাগরিষ্ঠতা থেকে যা মাত্র ৯ দূরে। অর্থাৎ এই নির্বাচনে ২৮টি আসনের মধ্যে মাত্র ৯টি জিততে পারলেই শিবরাজের গদি আরও পোক্ত হয়ে যাবে। ভোপালের রাজ্য বিজেপি অফিসের বাইরে আনন্দে মেতে উঠলেন বিজেপি সমর্থকরা। বিজেপি সমর্থকদের সঙ্গে আনন্দে মেতেছেন ভিডি শর্মাও। ঢোল বাজিয়ে সমর্থকদের সঙ্গে নাচও করেন তিনি। ভোপালের রাজ্য বিজেপি অফিসের বাইরে আনন্দে মেতে উঠলেন বিজেপি সমর্থকরা। বিজেপি সমর্থকদের সঙ্গে আনন্দে মেতেছেন ভিডি শর্মাও। ঢোল বাজিয়ে সমর্থকদের সঙ্গে নাচও করেন তিনি।
সিএম শিবরাজ সিং এবং রাজ্য সভাপতি ভিডি শর্মা তাদের দল-সহ রাজ্য দলীয় সদর দফতরের ফলাফলের উপরে নিয়মিত পর্যবেক্ষণ করছেন। সিএম শিবরাজ সিং এবং রাজ্য সভাপতি ভিডি শর্মা তাদের দল-সহ রাজ্য দলীয় সদর দফতরের ফলাফলের উপরে নিয়মিত পর্যবেক্ষণ করছেন। ছ'টি আসনে এগিয়ে আছে কংগ্রেস। একটি আসনে এগিয়ে আছেন বসপা প্রার্থী। তারইমধ্যে কংগ্রেসের হার স্বীকার করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'আমি মানুষের সিদ্ধান্ত মাথা পেতে গ্রহণ করছি। ভোটারদের ধন্যবাদ জানাচ্ছি।' ছ'টি আসনে এগিয়ে আছে কংগ্রেস। একটি আসনে এগিয়ে আছেন বসপা প্রার্থী। তারইমধ্যে কংগ্রেসের হার স্বীকার করলেন প্রাক্তন মুখ্যমন্ত্রী। তিনি বলেন, 'আমি মানুষের সিদ্ধান্ত মাথা পেতে গ্রহণ করছি। ভোটারদের ধন্যবাদ জানাচ্ছি।'
Published by: Ananya Chakraborty
First published: November 10, 2020, 2:49 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर