প্রধানমন্ত্রী মোদি হত্যার ষড়যন্ত্র, প্রমাণটাই 'ভুয়ো', বলছে ফরেন্সিক তথ্য

প্রধানমন্ত্রী মোদি হত্যার ষড়যন্ত্র, প্রমাণটাই 'ভুয়ো', বলছে ফরেন্সিক তথ্য
রোনা উইলসন।

ওয়াশিংটন পোস্ট এই তথ্য সামনে আসার পরেই এই আবেদন জানিয়েছেন রোনা।

  • Share this:

    #মুম্বই: নতুন করে সিট গঠন করে তদন্তের আবেদন নিয়ে বোম্বে হাইকোর্টের দ্বারস্থ হলেন ভিমা কোরেগাঁও মামলার অন্যতম অভিযুক্ত রোনা উইলসন মুম্বই। ফরেন্সিক অ্যানালিসিস বলছে, রোনা উইলসনের ল্যাপটপে রাখা যেসব চিঠিপত্র প্রমাণ হিসেবে বিবেচিত হয়েছিল, তার সবটাই হ্যাকাররা তাঁর ল্যাপটপে সুকৌশলে চালান করেছিল। ওয়াশিংটন পোস্ট এই তথ্য সামনে আসার পরেই এই আবেদন জানিয়েছেন রোনা।

    পুনের পুলিশ ভীমা কোরেগাঁও নিয়ে প্রাথমিক তদন্তের পর জানিয়েছিল রোনার কম্পিউটারে বেশ কিছু বিস্ফোরক নথি রয়েছে, যা ভীমা কোরেগাঁও মামলার সবচেয়ে বড় প্রমাণ। তার মধ্যে অন্যতম ছিল এক মাওবাদী নেতাকে বন্দুকের তদ্বির করে লেখা চিঠি। প্রধানমন্ত্রী মোদিকে হত্যার কথাও বলা হয়ছিল ওই চিঠিতে। সেই সময়েই এই মামলার যথার্থতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন অনেকেই,সেই জল্পনাকে জোরদার করছে ওয়াশিংটন পোস্টের নতুন প্রতিবেদন।

    দ্য ওয়াশিংটন পোস্টের মতে মামলার ওই 'প্রমাণ' ভুয়ো কারণ ম্যালওয়্যারের মাধ্যমে অভিযুক্তদের ল্য়াপটপে ঢুকিয়ে দিয়েছিলেন হ্যাকাররা। ম্যাসাচুসটসের আর্সেনাল কনসাল্টিং নামক একটি ডিজিটাল ফরেন্সিক সংস্থার পরীক্ষায় এই বিস্ফোরক তথ্য উঠে আসছে। তাদের দাবি অন্তত ১০ টি চিঠি ম্যালওয়্যারের মাধ্যমে ঢুকিয়ে দেওয়া হয়েছিল। বুঝবার বম্বে হাইকোর্টে এই তথ্য পেশ করেন। সিট গঠনের দাবি তোলেন।


    রোনা উইলসন, গৌতম নাওলখাদের বিরুদ্ধে অভিযোগ ২০১৭ সালের ৩১ ডিসেম্বর এলগার পরিষদের অনুষ্ঠানে তারা উত্তেজক ভাষণ দিয়েছিলেন। তা জেরেই সেখানে উত্তেজনা ছড়ায়। এনআইয়ে তদন্তে নেমে গ্রেফতার করে রোনাদের।

    Published by:Arka Deb
    First published: