Home /News /national /
Bengal Bjp: মোদি-মমতা সাক্ষাতের আগেই বড় চাল বঙ্গ বিজেপির, সময় চাইল প্রধানমন্ত্রীর কাছে!

Bengal Bjp: মোদি-মমতা সাক্ষাতের আগেই বড় চাল বঙ্গ বিজেপির, সময় চাইল প্রধানমন্ত্রীর কাছে!

মোদির সাক্ষা‍ৎ চাইলেন সুকান্তরা

মোদির সাক্ষা‍ৎ চাইলেন সুকান্তরা

Bengal Bjp: আগামী ৭ অগস্ট নীতি আয়োগের বৈঠক রয়েছে। কেন্দ্র-রাজ্য সম্পর্কের টানাপড়েন, জিএসটি নিয়ে বিবাদের মধ্যেই প্রধানমন্ত্রী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে ওই বৈঠক করবেন।

  • Share this:

#নয়াদিল্লি: নীতি আয়োগের পরিচালন পরিষদের বৈঠকে যোগ দিতে চার দিনের দিল্লি সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এই সফরে নবনির্বাচিত রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুর সঙ্গে তাঁর সৌজন্য সাক্ষাতের সম্ভাবনা রয়েছে। যদিও বৈঠকের দিনক্ষণ এখনও স্থির হয়নি। তবে, এই সফরে যে সাক্ষাতের দিকে তাকিয়ে রাজনৈতিক মহল, তা হল নরেন্দ্র মোদির সঙ্গে মমতা বন্দ্যোপাধ্যায়ের বৈঠক। ইডির হাতে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতার ও কোটি কোটি টাকা উদ্ধারের মধ্যে এই বৈঠকের আলাদা তাৎপর্য রয়েছে বলেই মত রাজনৈতিক মহলের। এই পরিস্থিতিতে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে নরেন্দ্র মোদির বৈঠকের আগেই প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চাইছেন বঙ্গ বিজেপি নেতৃত্ব। ইতিমধ্যেই প্রধানমন্ত্রীর সময় চাওয়া হয়েছে, এমনটাই জানিয়েছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার।

আগামী ৭ অগস্ট নীতি আয়োগের বৈঠক রয়েছে। কেন্দ্র-রাজ্য সম্পর্কের টানাপড়েন, জিএসটি নিয়ে বিবাদের মধ্যেই প্রধানমন্ত্রী বিভিন্ন রাজ্যের মুখ্যমন্ত্রীদের নিয়ে ওই বৈঠক করবেন। দেশের সব রাজ্যের মুখ্যমন্ত্রীরই ওই বৈঠকে যোগ দেওয়ার কথা। সে কারণেই আগামিকাল, ৪ অগস্ট, বৃহস্পতিবার দুপুরের বিমানে দিল্লি যাচ্ছেন মমতা। সঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়ও দিল্লি যাচ্ছেন। কেন্দ্রের বিরুদ্ধে বিভিন্ন কেন্দ্রীয় প্রকল্পের বকেয়া অর্থ না মেটানোর অভিযোগ বহু দিন ধরেই তুলছে বাংলার শাসকদল তৃণমূল। প্রকাশ্যে এমন অভিযোগ করেছেন স্বয়ং মমতাই। নবান্ন সূত্রে খবর, নীতি আয়োগের বৈঠকে যোগ দিয়ে সেই বিষয়গুলিই তুলে ধরতে পারেন মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন: ববির থেকে বাদ আবাসন-পরিবহণ! দায়িত্ব বাড়ল অরূপের, পার্থর দফতর বণ্টনে চমক

এরই মধ্যে শিক্ষক নিয়োগে দুর্নীতির তদন্তে তোলপাড় বাংলা। উদ্ধার কোটি কোটি টাকা, সোনা। ইডির হাতে গ্রেফতার শাসকদলের হেভিওয়েট নেতা। আগামী ৭ অগাস্ট প্রধানমন্ত্রীর নেতৃত্বে নীতি আয়োগের বৈঠক হবে। এবারের দিল্লি সফরে প্রধানমন্ত্রীর সঙ্গে মুখ্যমন্ত্রীর আলাদা বৈঠকের সম্ভাবনা আছে বলে খবর। আর তা নিয়েই ফের তেতে উঠেছে রাজনীতির ময়দান।

আরও পড়ুন: CID-র ক্ষমতা নেই, সিবিআই চাই! বিধায়কদের লক্ষ-লক্ষ টাকা উদ্ধারে হাই কোর্টে জোর সওয়াল

রাজধানীতে নীতি আয়োগের বৈঠকে মমতা যোগ দিলেন প্রধানমন্ত্রীর সঙ্গেও তাঁর সাক্ষাৎ হবে। সেই বৈঠকের আগেই এবার বঙ্গ বিজেপির নেতারা দেখা করতে চাইছেন নরেন্দ্র মোদির সঙ্গে।

Published by:Suman Biswas
First published:

Tags: Bengal BJP, Narendra Modi, Sukanta Majumdar

পরবর্তী খবর