corona virus btn
corona virus btn
Loading

ব্যাঙ্কে হামলা-ব্যাহত রেল পরিষেবা, ধর্মঘটের দ্বিতীয় দিনে স্তব্ধ কেরল

ব্যাঙ্কে হামলা-ব্যাহত রেল পরিষেবা, ধর্মঘটের দ্বিতীয় দিনে স্তব্ধ কেরল
Image: PTI
  • Share this:

#তিরুঅনন্তপুরম: সমকাজে সম বেতন, কৃষিঋণ মকুব, কর্মসংস্থান-সহ ১৮ দফা দাবিতে কেন্দ্রীয় ট্রেড ইউনিয়নগুলির ডাকা ধর্মঘটের আজ দ্বিতীয় দিন । বাংলার পাশাপাশি উত্তপ্ত কেরলও ।

বনধের দ্বিতীয় দিনেই কেরলের রাজ্য সচিবালয়ের নিকটবর্তী স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার ট্রেজারি শাখায় ভাঙচুর চালিয়েছে ৮ জনের একটি দল । ম্যানেজারের কেবিন ও অফিসিয়াল কাজের কম্পিউটার নষ্ট করে দেওয়া হয়েছে । জানা গিয়েছে, সকাল ১০ টা নাগাদ ব্যাঙ্কের গ্রাউন্ড ফ্লোরে নিজেদের দাবি জানিয়ে বলপূর্বক ঢুকে পড়ে ওই দল । কাজ বন্ধ করে দেওয়ার দাবি জানিয়ে শাটার বন্ধ করে দেয় তাঁরা। এরপরই উপরের ফ্লোরেও ঢুকে পড়ে ওই দল । নিরাপত্তারক্ষী তাঁদের বাধা দিতে চাইলেও কোনও লাভ হয়নি । এরপরই ব্যাঙ্কের ভাঙচুর চালায় তাঁরা। ওই ব্যাঙ্কের ম্যানেজার জানিয়েছেন সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে আক্রমণকারীদের বিরুদ্ধে পুলিশে অভিযোগ জানানো হবে । ধর্মঘটের প্রথম দিনে স্টেট ব্যাঙ্কের প্রায় সব শাখাতেই কাজ হয়েছে । যদিও এই ঘটনায় অভিযুক্তরা প্রকৃতপক্ষে বিক্ষোভকারী কি না তা জানা যায়নি । প্রত্যেকের বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় অভিযোগ জানানো হবে ।

ভারত বনধের দ্বিতীয় দিনে কেরল জুড়েই ব্যাহত হয়েছে রেল পরিষেবা । তিরুঅনন্তপুরম সেন্ট্রাল রেলওয়ে স্টেশনে রেল অবরোধ করেন বিক্ষোভকারীরা । ফলে অনেকগুলি ট্রেনে সময় পরিবর্তন হয়েছে । কেরল স্টেট রোড ট্রান্সপোর্ট পরিচালিত বাসও বন্ধ আজ । বেশিরভাগ স্থানেই প্রাইভেট বাস, অটো, রিকশা ও ট্যাক্সি চলাচলও বন্ধ রয়েছে ।

First published: January 9, 2019, 1:08 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर