Home /News /national /
Bangla News: সিসিটিভি ফুটেজ নষ্ট করতে স্প্রে! বর্ধমানে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের এটিএমে দুঃসাহসিক ডাকাতি

Bangla News: সিসিটিভি ফুটেজ নষ্ট করতে স্প্রে! বর্ধমানে রাষ্ট্রায়ত্ত্ব ব্যাঙ্কের এটিএমে দুঃসাহসিক ডাকাতি

বর্ধমানে ভয়াবহ ডাকাতি

বর্ধমানে ভয়াবহ ডাকাতি

Bangla News: জনবহুল এলাকায় এইভাবে ডাকাতির ঘটনায় চিন্তিত বাসিন্দারা। নিরাপত্তা আরও জোরদার করার দাবি তুলেছেন তাঁরা।

  • Share this:

#বর্ধমান : রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের এটিএমে অপারেশন চালালো দুষ্কৃতীরা। গ্যাস কাটার দিয়ে এটিএমের ভল্ট ভেঙে ডাকাতি করেছে তারা। এটিএমে অগ্নিসংযোগ করা হয় বলেও অভিযোগ।ঘটনাস্থলে দমকলের একটি ইঞ্জিন পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। কত টাকা খোয়া গিয়েছে তা এখনও জানা না গেলেও কয়েক লক্ষ টাকা এটিএমে ছিল বলে পুলিশ সূত্রে জানা গিয়েছে।

বর্ধমান থানার আকড়বাগান মোড় এলাকার এই ঘটনা ঘটেছে। পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গিয়েছে,রবিবার ভোর ৪ টি নাগাদ স্থানীয়দের কাছে খবর পেয়ে ঘটনাস্থলে যায় বর্ধমান থানার পুলিশ।তখনও আগুন জ্বলছিল। এরপরেই পুলিশ দমকলকে খবর দেয়। দমকলের একটি ইঞ্জিন এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

আরও পড়ুন :  বাবল র‍্যাপ দেখলেই হাত নিশপিশ? এমন ইচ্ছের পেছনে আসল বিজ্ঞান জানা আছে? রয়েছে বিরাট তাৎপর্য!

প্রাথমিক ভাবে পুলিশের অনুমান এটি কোনও পেশাদার এটিএম লুঠকারীদেরই কাজ। লুঠের আগে সিসিটিভির তার কেটে দেওয়া হয়। এমনকি ভিতরের সিসি ক্যামেরায় বিশেষ ধরণের স্প্রে জেল লাগিয়ে দেওয়া হয়। এরপর গ্যাস কাটারের সাহায্যে এটিএমের ভল্ট ভেঙে কয়েক লক্ষ টাকা নিয়ে তারা চম্পট দেয়। এটিএমে অগ্নিসংযোগের ঘটনা কী ভাবে ঘটল তা পুলিশ খতিয়ে দেখছে। রবিবার সকালেই ঘটনাস্থলে যান পূর্ব বর্ধমান জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার কল্যাণ সিনহা রায় সহ অনান্য পুলিশ আধিকারিকরা।

জনবহুল এলাকায় এইভাবে ডাকাতির ঘটনায় চিন্তিত বাসিন্দারা। নিরাপত্তা আরও জোরদার করার দাবি তুলেছেন তাঁরা। স্থানীয়দের অভিযোগ বছর দেড়েক আগেও এই এটিএমে ডাকাতির চেষ্টা করা হয়েছিল। তাই এলাকার নিরাপত্তার স্বার্থে তারা পুলিশি টহলের দাবি জানিয়েছেন।

আরও পড়ুন :   আলিপুরে পারদ চল্লিশ ছুঁই ছুঁই! মরশুমের উষ্ণতম দিন কলকাতায়, বৃষ্টি কবে? যা জানাচ্ছে আবহাওয়া দফতর...

জেলা পুলিশের এক আধিকারিক জানান, অপারেশনের ধরণ দেখে এটি একটি পেশাদার গ্যাংয়ের কাজ বলেই মনে করা হচ্ছে। তারা সি সি টিভির তার কেটে দেয়। তাছাড়াও সি সি টিভি ক্যামেরায় ছবি যাতে না ওঠে তা নিশ্চিত করতে বিশেষ ধরণের জেল ব্যবহার করে তারা। গ্যাস কাটার দিয়ে ভল্ট কাটে। কেউ যাতে কিছু বুঝতে না পারে তা নিশ্চিত করতে ভোরের আগের সময় বেছে নেওয়া হয়। দুষ্কৃতীদের চিহ্নিত করতে আশপাশের সি সি টিভি ফুটেজ দেখা হচ্ছে।

Published by:Sanjukta Sarkar
First published:

Tags: Bangla News, Burdwan

পরবর্তী খবর