corona virus btn
corona virus btn
Loading

বেঙ্গালুরুর অভিজাত ক্লাবের লকারে পাওয়া গেল হাজার কোটির সম্পত্তি, রাজনৈতিক সংযোগ ঘিরে প্রশ্ন

বেঙ্গালুরুর অভিজাত ক্লাবের লকারে পাওয়া গেল হাজার কোটির সম্পত্তি, রাজনৈতিক সংযোগ ঘিরে প্রশ্ন
Courtesy: Bowring Institute Website
  • Share this:

#বেঙ্গালুরু:    এবার বেঙ্গালুরু শহরের এক নামজাদা ক্লাবে পাওয়া গেল প্রায় কয়েকশ কোটি টাকার সম্পত্তি । ক্লাবেরই এক সদস্যকে বারবার বলা সত্ত্বেও তিনি তাঁর সদস্যপদ পুনর্নবীকরণ করছিলেন না । এরপরই অন্য এক সদস্যকে তাঁর লকারটি দেওয়ার জন্য ওই ক্লাবের অধিকর্তারা লকারটি খোলেন । কিন্তু লকার খুলে তাঁরা যা দেখলেন সেটি একদমই অপ্রত্যাশিত ছিল । ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুর সেন্ট মার্কস রোডের অভিযাত ক্লাব বোরিং ইনস্টিটিউটে ।

ওই তিনটি লকারের মালিক ছিলেন অবিনাশ অমরলাল কুখরেজা নামক মধ্যবয়স্ক এক ব্যবসায়ীর । বেঙ্গালুরুতেই টায়ারের ব্যবসা আছে তাঁর । অন্যান্য সদস্যদের মতে খুবই সাধারণ জীবনযাত্রা ছিল অবিনাশের । কিন্তু এই ব্যক্তির লকার খুলেই পাওয়া গিয়েছে নগদ ৩.৯৬ কোটি, প্রায় ৮ কোটি টাকা মূল্যের হীরের গয়না, বেশ কয়েকটি স্বাক্ষরিত ফাঁকা চেক ও প্রায় ৮০০ কোটি টাকা মূল্যের সম্পত্তির কাগজ । ক্লাব কর্তৃপক্ষ সঙ্গে সঙ্গেই পুলিশকে ঘটনাটি জানায় । পুলিশ এরপর আয়কর দফতরে ঘটনাটি জানায় ও যাবতীয় জিনিষপত্র আয়কর কর্তাদের হাতে তুলে দেয় ।

খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় লকারগুলির মালিক অবিনাশ । আয়কর অফিসারদের কাছে ওই জিনিষগুলি ফেরত দেওয়ার জন্যও বারবার অনুরোধও জানায় সে । এরপর এক অজানা কোনও ব্যক্তি শুধুমাত্র ওই নথির জন্য ৫ কোটি টাকা নগদ দেওয়ার প্রস্তাব জানায় কিন্তু তার প্রস্তাব মানেনি ক্লাব কতৃপক্ষ । ওই ব্যক্তি নাছোড়বান্দা হওয়ায় ধমক দিয়ে তাঁকে বের করে দেন ক্লাবের কর্তারা ।

এই ঘটনায় রীতিমত হৈচৈ পড়ে গিয়েছে বেঙ্গালুরুর অভিজাত মহলে । বোরিং-এর পর এবার অন্যান্য ক্লাব গুলিও সদস্যদের লকারগুলিতে তল্লাশি চালাবার পরিকল্পনা করছে যাতে ভবিষ্যতে এই ধরনের ঘটনার পুনরাবৃত্তি না হয় ।

আরও পড়ুন: আলওয়ারে যুবককে পিটিয়ে হত্যা, অবমাননার মামলা জারি রাজস্থান সরকারের বিরুদ্ধে

অবিনাশ বেঙ্গালুরুর আরও এক ক্লাবের সদস্য । সেখানেও তল্লাশি চালিয়েছে আয়কর কর্তারা, তবে সেখান থেকে মূল্যবান কিছুই পাওয়া যায় নি । সম্প্রতি বেঙ্গালুরু র ইউবি সিটিতে ৩০ কোটি টাকা মূ ল্যের একটি নতুন ফ্ল্যাট কিনেছিলেন ।

সূত্রের খবর অনু্যায়ী কর্ণাটকের রাজনৈতিক মহলে যাতায়াত আছে অবিনাশের । নামপ্রকাশে অনিচ্ছুক ক্লাবেরই এক কর্মকর্তা নিউজ ১৮ কে জানিয়েছেন বেশ কয়েকজন প্রভাবশালী নেতাদের সাথে যোগাযোগ আছে অবিনাশের । হাওলা লেনদেনের সাথেও যোগাযোগ আছে তাঁর । কর্ণাটকের বেশ কিছু নেতার বেনামি সম্পত্তি রাখার সম্ভাবনাও খতিয়ে দেখা হচ্ছে । ঘটনার সাথে অন্য কোনও নেতা বা আমলার যোগসাজশ আছে কিনা, খতিয়ে দেখছে পুলিশ ।

Report: D P Satish

First published: July 23, 2018, 5:09 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर