• হোম
  • »
  • খবর
  • »
  • দেশ
  • »
  • BABY STARVES TO DEATH IN CHHATTISGARH AFTER MOTHER PASSES OUT DUE TO EXCESS ALCOHOL CONSUMPTION TC SR

Chattisgarh: মদের নেশায় আচ্ছন্ন মা ভুলে গেলেন মেয়ের কথা, তারপর?

Chattisgarh: মদের নেশায় আচ্ছন্ন মা ভুলে গেলেন মেয়ের কথা, তারপর?

মদের নেশায় আচ্ছন্ন মা ভুলে গেলেন মেয়ের কথা, তার পর?

স্থানীয় সূত্রে খবর, গত সপ্তাহে শুক্রবার ব্যবসার কিছু কাজের জন্য ওই মহিলার স্বামী শহরের বাইরে ছিলেন।

  • Share this:

#ধমতারি: মদ্যপ মা সদ্যোজাত শিশুকে খাওয়াতে ভুলে গিয়েছিলেন। ক্ষুধার জ্বালা সহ্য করতে না পেরে অকালে মৃত্যু হল সদ্যোজাত শিশুর। ছত্তিসগঢ়ের এই ঘটনায় অবাক হয়েছে গোটা দেশ। প্রশ্ন উঠেছে মায়ের সংজ্ঞা নিয়ে। পুলিশ সূত্রে খবর মদ্যপ মা-এর অবহেলার কারণেই নবজাতকের মৃত্যু হয়েছে।

ছত্তিসগঢ়ের ধমতারি জেলার সুন্দরগঞ্জ এলাকায় এই মর্মান্তিক ঘটনা ঘটেছে। ধমতারি থানার পুলিশের দাবি, মোটর মেকানিকের স্ত্রী দিনের বেশির ভাগ সময় মদ্যপ থাকেন। ঘটনার দিনও ওই অভিযুক্ত মহিলা অসুস্থ ছিলেন। তিনি না কি সে দিন তার সন্তান-কে খাওয়াতে ভুলে গিয়েছিলেন। ওই মহিলার প্রথম সন্তানও রয়েছে।

স্থানীয় সূত্রে খবর, গত সপ্তাহে শুক্রবার ব্যবসার কিছু কাজের জন্য ওই মহিলার স্বামী শহরের বাইরে ছিল। সে দিন সন্ধ্যা থেকে মদ খাওয়া শুরু করেন অভিযুক্ত মা। গভীর রাত পর্যন্ত অব্যাহত থাকে মদ্যপান পর্ব। অন্য দিকে সারা রাত ধরে চলে ক্ষুধার তারনায় নবজাতকের আর্তনাদ। প্রতিবেশীদের দাবি, তাঁরা জানতেন ওই মহিলার কীর্তি-কলাপের কথা। তাঁদের সন্দেহ হয় ক্ষুধার কারণেই শিশুটি কাঁদছিল। অবশেষে সেটাই সত্যি প্রমাণিত হয়। পরের দিন সকালে প্রতিবেশীরা গিয়ে দেখে মৃত্যু হয়েছে শিশুটির। তখনও নেশাতুর মা-কে অচৈতন্য অবস্থায় পাওয়া যায়। ঘটনাস্থলে পুলিশ আসার পরও ওই গৃহবধূ ঠিক ভাবে কথা বলার মতো অবস্থায় ছিলেন না।

ধমতারি পুলিশ এই মামলায় এখনও সম্পূর্ণ রিপোর্ট দাখিল করতে পারেনি। হৃদয়বিদারক এই ঘটনায় সুন্দরগঞ্জ এলাকার মানুষ হতবাক হয়েছে। প্রশ্ন উঠেছে এ কেমন মা? যে কি না মায়ের সংজ্ঞা বদলে দিয়েছে সমাজের কাছে। যদিও এমন ঘটনা আকছার অনেক ঘটে। কোথাও মা নিজের সন্তানকে গলা টিপে হত্যা করেছে তো কোথাও সদ্যোজাতকে প্লাস্টিকে ভরে রাস্তায় অথবা জঙ্গলে ফেলে দেওয়ার খবরও সামনে এসেছে। এমন কি নবজাতককে নদীতে ফেলে দেওয়ার মতো খবরও আতঙ্ক ছড়িয়েছে। কিন্তু সুন্দরগঞ্জের ঘটনা চোখে আঙুল দিয়ে বুঝিয়ে দিয়েছে যে কোন দিকে এগোচ্ছে সমাজ- এই ঘটনায় নিন্দার ঝড় উঠেছে নানা মহলে, অবাক হয়েছে গোটা দেশ।

Published by:Simli Raha
First published: