অলৌকিক! ছাগল ছানার মুখ হুবহু মানুষের মতো, গুজরাতের মানুষরূপী ছাগলকে ঘটা করে পুজো

অলৌকিক! ছাগল ছানার মুখ হুবহু মানুষের মতো, গুজরাতের মানুষরূপী ছাগলকে ঘটা করে পুজো

গুজরাতের মানুষরূপী ছাগলের ছবি-ভিডিও ভাইরাল

গুজরাতের মানুষরূপী ছাগলের ছবি-ভিডিও ভাইরাল

  • Share this:

    #গুজরাত: পৃথিবীতে নিত্যদিন এমন অনেক ঘটনা ঘটে, যার কোনও সঠিক ব্যাখ্যা মেলে না! এই যেমন গুজরাতের সেলটিপাড়া গ্রামে জন্মাল মানুষরূপী ছাগল! অলৌকিক কাণ্ড, নিজের চোখকেই যেন বিশ্বাস করতে পারছেন না মানুষজন! সেই ছাগলছানার ছবি-ভিডিও-ই এখন ভাইরাল সোশ্যাল মিডিয়া-য়! নেটিজেনদেরও চোখ ছানাবড়া! ছাগলটিকে ভগবানের রূপ মনে করে চলতে থাকে ঘটা করে পূজো-অর্চনা।

    গুজরাতে তাপি নদীর পাশে সোনগড় তালুকের ছোট্ট অনামি গ্রাম সেলটিপাড়াই এখন খবরের শীর্ষে! কারণ? ওই মানুষরূপী ছাগল। গ্রামের বাসিন্দা, পেশায় চাষী অজয়ভাই বাসবের বাড়িতে জন্মায় এই অদ্ভুতদর্শণ ছাগল। আর পাঁচটা ছাগলের মতো তার চারটে পা আছে, কানও ছাগলের মতোই লম্বা-লম্বা... কিন্তু এই পর্যন্তই... ছাগল ছানার মুখ হুবহু মানুষের মতো। কপাল, চোখ, মুখ, আর দাঁড়ি দেখে ভিমড়ি খাওয়ার যোগাড়! এ-যে এক্কেবারে মানুষ! ছাগলটিকে দেখতে ভিড় জমান আশপাশের গ্রামের হাজার হাজার মানুষ। তাকে ভগবানরূপে পুজোও করা হয়।

    নেটদুনিয়ায় একটি ভিডিও ভাইরাল হয়েছে, যেখানে দেখা যাচ্ছে, স্থানীয়রা শাবকটিকে ভক্তিভরে পুজো করছেন। তবে, এই ভিডিওটি কয়েকদিনের পুরনো। ছাগল ছানাটি এখন আর বেঁচে নেই। জানা গিয়েছে, জন্মের ১০ মিনিটের মধ্যেই সে মারা যায়। ভিডিওতে দেখা যাচ্ছে, মাটিতে মৃতদেহ পোঁতার পর ফের পুজো করছেন গ্রামবাসী। বিশ্বাস, তাঁদের পূর্বপুরুষ এইরূপে তাঁদের কাছে এসেছিলেন।

    Published by:Rukmini Mazumder
    First published:
    0