দেশ

corona virus btn
corona virus btn
Loading

মাঝ আকাশে প্রসব বেদনা... বিমানের মধ্যেই সন্তানের জন্ম দিলেন মা! সারা জীবনের টিকিট ফ্রি?

মাঝ আকাশে প্রসব বেদনা... বিমানের মধ্যেই সন্তানের জন্ম দিলেন মা! সারা জীবনের টিকিট ফ্রি?

মাঝ আকাশেই ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন ওই মহিলা । তবে বাচ্চাটি প্রি-ম্যাচিওর হওয়ার তাঁকে খুব সাবধানে রাখা হয় ।

  • Share this:

#নয়াদিল্লি: সন্তানের জন্মস্থান কোথায়? সঠিক করে বলাই দুষ্কর । কারণ এই পৃথিবীর আলো যখন দেখল শিশুটি, সে তখন মাঝ-আকাশে । দিল্লি থেকে বেঙ্গালুরু আকাশপথের কোথাও একটা । এমন ঘটনা বিরল বলেও একেবারে অস্বাভাবিক কিছু নয়।

এমনই ঘটনা গতকাল, বুধবার ঘটল দিল্লি-বেঙ্গালুরু ইন্ডিগো বিমানের মধ্যে । যদিও এই বিষয়ে বিশদে এখনও কিছু জানানো হয়নি ইন্ডিগো কর্তৃপক্ষের তরফে । সংবাদ সংস্থা পিটিআই সূত্রে খবর, বুধবার ইন্ডিগো 6E 122 বিমানে দিল্লি বিমানবন্দর থেকে রওনা দেয় বিকেলের দিকে । মাঝ আকাশে হঠাৎই প্রসব বেদনা শুরু হয় এক মহিলা যাত্রীর । সন্তানের জন্মের মুহূর্ত চলে এসেছে বুঝতে পেরেই ফ্লাইট অ্যাটেন্ডেন্টরা উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেন । এরপর মাঝ আকাশেই ফুটফুটে পুত্র সন্তানের জন্ম দেন ওই মহিলা । তবে বাচ্চাটি প্রি-ম্যাচিওর হওয়ার তাঁকে খুব সাবধানে রাখা হয় ।

সাড়ে ৭টা নাগাদ বেঙ্গালুরু বিমানবন্দরে বিমান অবতরণ করতেই ওই মহিলা ও তাঁর সদ্যোজাত শিশুপুত্রকে হাসপাতালে ভর্তি করা হয় । জানা গিয়েছে, মা ও সন্তান দু’জনেই সুস্থ রয়েছে । বিমানের মধ্যে জন্মানোর উপহার হিসাবে তবে কি সারাজীবনের জন্য ইন্ডিগো বিমানের টিকিট ফ্রি পাবে ওই শিশু? না এখনও পর্যন্ত এ বিষয়ে কোনও অফিসিয়াল ঘোষণা করা হয়নি ।

তবে এই ঘটনা নতুন নয় । ২০১৭ সালে সৌদি আরব থেকে ভারতে আসার একটি বিমানে এক মহিলা কন্যা সন্তানের জন্ম দিয়েছিলেন । জেট এয়ারওয়েজ তার সারাজীবনের বিমানের টিকিটের দায়িত্ব নিয়েছিল ।

View this post on Instagram

:This is how the team of Indigo airlines welcomed the baby that was born during the Delhi-Bangalore flight at airport

A post shared by Instant Bollywood (@instantbollywood) on

২০০৯ সালে এয়ার এশিয়া একজন মালয়েশিয়ান মা ও তাঁর ছেলেকে গোটা জীবনের বিমানের টিকিট উপহার দিয়েছিল । একটি ফিলিপাইনের এয়ারলাইন সংস্থা বিমানে জন্মানো শিশু কন্যাকে বিনামূল্যে ১ মিলিয়ন এয়ার মাইল ভ্রমণের উপহার দিয়েছিল ।

ইন্ডিগোর তরফে এমন কোনও উপহার আসে কিনা এখন সেটাই দেখার ।

Published by: Simli Raha
First published: October 8, 2020, 9:58 AM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर